kalerkantho


প্রধানমন্ত্রী বরাবর খুলনা উন্নয়ন কমিটির স্মারকলিপি

খুলনা অফিস   

৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



খুলনায় গ্যাস সরবরাহ, বিমানবন্দর স্থাপন, কৃষি বিশ্ববিদ্যালয় দ্রুত বাস্তবায়ন, সড়ক মেরামতসহ কয়েকটি দাবি বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি। গতকাল সোমবার দুপুরে জেলা প্রশাসকের কাছে ওই স্মারকলিপি দেওয়া হয়।

স্মারকলিপিতে বলা হয়, ২০১০ সালে খুলনায় গ্যাস সরবরাহের কথা ছিল। নগরীর আড়ংঘাটা পর্যন্ত ট্রান্সমিশন লাইন স্থাপন ও পাইপ আনা হলেও এখন পর্যন্ত গ্যাস সরবরাহ করা হয়নি। সম্প্রতি খুলনা থেকে গ্যাস সরবরাহের জন্য আনা পাইপ অন্যত্র সরিয়ে নেওয়ার চক্রান্ত চলছে। ২০১৩ সালে বাগেরহাটের রামপালে প্রায় ৫৪৫ কোটি টাকা ব্যয়ে খানজাহান আলী বিমানবন্দর স্থাপনের অনুমোদন দেওয়া হলেও প্রকল্পটি স্থবির অবস্থায় রয়েছে।

২০১১ সালের মার্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালিশপুরের জনসভায় খুলনায় একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রতিশ্রুতি দিয়েছিলেন। পরে এর কাজও শুরু হয়েছিল। কিন্তু প্রকল্পটির দৃশ্যমান অগ্রগতি হচ্ছে না। অবিলম্বে খুলনা থেকে যশোর, পাটুরিয়া, বাগেরহাট, সাতক্ষীরা ও মংলা সড়ক সংস্কার ও সম্প্রসারণ জরুরি।

জিয়া হল পুনর্নির্মাণ, খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালকে বিশ্ববিদ্যালয় ঘোষণা, রেলস্টেশন থেকে পাওয়ার হাউস মোড়, ময়লাপোতা-জিরো পয়েন্ট পর্যন্ত ছয় লেন করা, খুলনা টেক্সটাইল পল্লী, খুলনা মেরিন একাডেমি, খুলনা ক্যাডেট কলেজ, বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানা নির্মাণ এবং রাষ্ট্রায়ত্ত পাটকলের ১১ দফা দ্রুত বাস্তবায়নের দাবি খুলনাবাসীর।


মন্তব্য