kalerkantho


আপন জুয়েলার্স

তিন ভাইয়ের জামিন আদেশ বহাল

নিজস্ব প্রতিবেদক   

৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিম এবং তাঁর দুই ভাই গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে একটি করে মামলায় হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে আপিল বিভাগ গতকাল সোমবার এ আদেশ দেন। এ আদেশের ফলে গুলজার আহমেদ ও আজাদ আহমেদের কারামুক্তিতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। আপন জুয়েলার্সের মালিক তিন ভাইয়ের পক্ষে ছিলেন ব্যারিস্টার ফজলে নূর তাপস ও অ্যাডভোকেট এ এম আমিনউদ্দিন।

হাইকোর্ট গত ১৪ ডিসেম্বর তিন ভাইকে পৃথক তিনটি মামলায় জামিন দেন। দিলদার হোসেনকে রমনা থানার এবং অন্য দুই ভাইকে গুলশান থানার মামলায় জামিন দেন আদালত। পাসপোর্ট জমা দেওয়ার শর্তে জামিন মঞ্জুর করা হয়। এ ছাড়া দিলদার আহমেদ সেলিমের বিরুদ্ধে আরো দুটি মামলায় (উত্তরা ও ধানমণ্ডি থানায় করা মামলা) আদেশ প্রদান এক মাসের জন্য মুলতবি রাখার আদেশ দেন। এ অবস্থায় জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে গেলে আদালত গত বছর ১৮ ডিসেম্বর এক আদেশে জামিন স্থগিত করেন। সময়ে সময়ে গতকাল পর্যন্ত এ স্থগিতাদেশের মেয়াদ বাড়ানো হয়। এ অবস্থায় গতকাল শুনানি শেষে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে দেন আদালত।

রেইনট্রি হোটেলে গত বছর ২৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষণের শিকারের অভিযোগে গত বছর ৬ মে বনানী থানায় মামলা হয়। পরে গত বছর ৪ জুন শুল্ক বিভাগ আপন জুয়েলার্সের ডিএনসিসি মার্কেট, উত্তরা, মৌচাক, সীমান্ত স্কয়ার ও সুবাস্তু ইনম শাখা থেকে প্রায় ১৫ মণ সোনা ও ৪২৭ গ্রাম ডায়মন্ড জব্দ করার পর তা রাষ্ট্রীয় অনুকূলে বাংলাদেশ ব্যাংকে জমা রাখা হয়।


মন্তব্য