kalerkantho


আরো গ্রেড ১ ও ২ পদ চায় পুলিশ

নিজস্ব প্রতিবেদক   

১০ জানুয়ারি, ২০১৮ ০০:০০



আরো গ্রেড ১ ও ২ পদ চায় পুলিশ

অন্যান্য ক্যাডার সার্ভিসের তুলনায় পুলিশে গ্রেড ১ ও ২ পদ তুলনামূলক কম আছে উল্লেখ করে এ গ্রেডের কর্মকর্তা বাড়ানোর দাবি জানিয়েছে পুলিশ। পুলিশ সপ্তাহের দ্বিতীয় দিনে গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর কার্যালয়ে এক বৈঠকে এ দাবি জানিয়েছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পুলিশ আরো বেশ কিছু দাবি জানিয়েছে প্রধানমন্ত্রীর কাছে। এর মধ্যে রয়েছে অন্যান্য বাহিনীর মতোই পুলিশে এভিয়েশন উইং গঠন, আদালত পুলিশের জন্য একটি করে ভবন নির্মাণ এবং পুলিশের জন্য আরো অত্যাধুনিক প্রশিক্ষণের ব্যবস্থা করা।

প্রধানমন্ত্রী পুলিশ কর্মকর্তাদের দাবিগুলো পর্যায়ক্রমে পূরণের আশ্বাস দিয়েছেন বলে বৈঠক সূত্রে জানা গেছে। একই সঙ্গে প্রধানমন্ত্রী জঙ্গিবাদ দমনে পুলিশের ভূমিকার প্রশংসা করে বর্তমানের অন্যতম গুরুতর মাদক সমস্যা সমাধানেও পুলিশকে সে রকম কাজ করার আহ্বান জানিয়েছেন। পুলিশের উদ্দেশে প্রধানমন্ত্রী আরো বলেছেন, ‘‘মানুষ বলে—‘বাঘে ধরলে এক ঘা, আর পুলিশ ধরলে ১৮ ঘা’—এই প্রবাদ মিথ্যা প্রমাণ করতে হবে। পুলিশকে জনগণের সঙ্গে মিশতে হবে।’’

‘জঙ্গি, মাদকের প্রতিকার বাংলাদেশ পুলিশের অঙ্গীকার’ স্লোগানে পাঁচ দিনব্যাপী অনুষ্ঠানের দ্বিতীয় দিনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সভা শুরু হয় সকাল সাড়ে ৯টায়। শেষ হয় দুপুর সাড়ে ১২টার দিকে।


মন্তব্য