kalerkantho


এশিয়ার সেরা ৩৫০-এ ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১০ জানুয়ারি, ২০১৮ ০০:০০



এশিয়ার সেরা ৩৫০টি বিশ্ববিদ্যালয়ের তালিকায় স্থান পেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। লন্ডনভিত্তিক সংস্থা ‘টাইমস হায়ার এডুকেশন’ এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের এই র‌্যাংকিং করেছে। গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে একটি ফ্যাক্স বার্তার মাধ্যমে অভিনন্দন জানিয়ে সংস্থাটি এই র‌্যাংকিংয়ের তথ্য জানায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৫-৭ ফেব্রুয়ারি চীনের শেনঝেন শহরে অনুষ্ঠেয় এশিয়া ইউনিভার্সিটিজ সামিটে এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। তিন দিনব্যাপী এ সম্মেলনে এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যরা অংশ নেবেন। ওই সম্মেলনে অংশগ্রহণের জন্য ঢাবি উপাচার্যকে আমন্ত্রণ জানানো হয়েছে।

জানতে চাইলে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান কালের কণ্ঠকে বলেন, ‘এটা আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত ভালো একটি সংবাদ। তিন শরও নিচে নামার জন্য আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে। অতি শিগিগরই আমরা এর ফল পাব। এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়গুলোর সম্মেলনে আমরা আমাদের বিশ্ববিদ্যালয় সম্পর্কে সব তথ্য-উপাত্ত তুলে ধরব।’


মন্তব্য