kalerkantho


৪০ হাজার টাকায় নবজাতক বিক্রি!

লক্ষ্মীপুর প্রতিনিধি   

১২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



লক্ষ্মীপুরের রায়পুরে ৪০ হাজার টাকায় এক নবজাতক কন্যাকে বিক্রির অভিযোগ মিলেছে। স্বজনরা ঘটনা নিয়ে মুখ খুলতে রাজি নয়। তবে সদ্য ভূমিষ্ঠ হওয়া চতুর্থ কন্যাকে দরিদ্র মা-বাবা স্বেচ্ছায় বিক্রি করে দেন বলে স্থানীয় লোকজন জানায়। উপজেলার কেরোয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে গত বুধবার এ ঘটনা ঘটে বলে সূত্র জানিয়েছে।

জানা গেছে, লক্ষ্মীপুর সদর উপজেলার হামছাদীর হাসন্দি জমাদার বাড়ির দিনমজুর ইব্রাহিম হোসেন ও মহিমা বেগম দম্পতির আগে তিন কন্যা রয়েছে। এবার চতুর্থ সন্তান ছেলে হবে বলে তাঁরা ধারণা করেছিলেন। বুধবার দুপুরে স্বাভাবিক প্রক্রিয়ায় কেরোয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে তাঁদের আরেকটি কন্যাসন্তান ভূমিষ্ঠ হয়। অসন্তুষ্ট এ দম্পতি কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শক (এফডাব্লিউভি) সুফিয়া আক্তারের সহযোগিতায় বিদেশফেরত এক ব্যক্তির কাছে ৪০ হাজার টাকায় সন্তান বিক্রি করে দেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী দাবিকারী এক ব্যবসায়ী জানান, নবজাতক কিনতে আরো দুজন আগ্রহ প্রকাশ করেছিলেন। তাঁরা ৩০ হাজার টাকা দিতে চান। পরে সুফিয়া আক্তারের সহযোগিতায় ৪০ হাজার টাকায় একজন রফাদফা করেন।

নবজাতক বিক্রির প্রসঙ্গ এড়িয়ে বাবা ইব্রাহিম হোসেন বলেন, ‘আমার তিন কন্যা রয়েছে। নতুন করে আরেক কন্যা হয়েছে। অন্য কিছু জানতে হলে পরিদর্শক আপার সঙ্গে কথা বলেন।’

পরিবার কল্যাণ পরিদর্শক (এফডাব্লিউভি) সুফিয়া আক্তার বলেন, ‘আমার বিরুদ্ধে করা অভিযোগ সঠিক নয়।’


মন্তব্য