kalerkantho


সেবার নামে অর্থলোভী প্রতিষ্ঠানের নিবন্ধন বাতিল হবে : ভূমিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   

১৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি বলেছেন, সমাজসেবামূলক কাজে অথবা প্রতিবন্ধীদের জন্য সরকারি বা বিদেশি বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ কিংবা অন্য কাজে ব্যবহার করার প্রমাণ পাওয়া গেলে তাত্ক্ষণিকভাবে নিবন্ধন বাতিলসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল পাবনার ঈশ্বরদী সাড়া ঝাউদিয়া মুক্তিযোদ্ধা নূরুল হক স্মৃতি অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও এলাকাবাসীর মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। পরে তিনি প্রতিষ্ঠানের ৬৩ জন শারীরিক প্রতিবন্ধী, বৃদ্ধ, দুস্থ মহিলাসহ সাধারণ দরিদ্র মানুষের মাঝে এক হাজার কম্বল বিতরণ করেন। মন্ত্রীর জনসংযোগ দপ্তর সূত্রে এই তথ্য জানা গেছে।

ভূমিমন্ত্রী বলেন, ‘প্রতিবন্ধীদের জন্য সেবামূলক কাজ করছেন যাঁরা তাঁরা সমাজের বন্ধু। বিভিন্ন এনজিও, বেসরকারি প্রতিষ্ঠান সমাজের অবহেলিত মানুষের জন্য ভালো কাজ করে যাচ্ছেন, আবার কেউ কেউ প্রতিবন্ধীদের নামে বরাদ্দকৃত অর্থ উত্তোলন করে গাড়ি-ঘোড়ায় চড়েন, বাড়ি বানান, তাঁদের আমি হুঁশিয়ার করছি, এসব অপচেষ্টা বন্ধ করুন।’

রান ডেভেলপমেন্ট সোসাইটির তত্ত্বাবধানে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জমসেদ আলী সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে মো. গাউছুল আলম, রেজাউল করিম ও প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আজিজুল হক আরজু উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী সাড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে সাড়া ঐতিহ্যবাহী আসনা ফুটবল মাঠে পাঁচ দিনব্যাপী ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন। প্রতিযোগিতায় ২৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৬৯২ জন ক্রীড়াবিদ অংশ নেয়।


মন্তব্য