kalerkantho


এমটিবি-বিকাশের উদ্যোগ

বিকাশে রেমিট্যান্স আসবে তত্ক্ষণাৎ

নিজস্ব প্রতিবেদক   

১৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বিদেশে কর্মরতদের অর্থ পাঠানোর প্রক্রিয়া সহজ করতে তাত্ক্ষণিক আন্তর্জাতিক রেমিট্যান্স সেবা চালু করেছে বিকাশ। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) সঙ্গে অংশীদারির ভিত্তিতে প্রতিষ্ঠানটি এ সেবা দেবে। এ সেবার আওতায় একজন গ্রাহক বিদেশ থেকে পাঠানো অর্থ নিজের বিকাশ অ্যাকাউন্টে সরাসরি গ্রহণ করতে পারবে।

গতকাল সোমবার বিকেলে রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে এ সেবার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস বিভাগের মহাব্যবস্থাপক লীলা রশিদ। উপস্থিত ছিলেন বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর এবং এমটিবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আনিস এ খান।

আয়োজকরা জানান, এ সেবার মাধ্যমে প্রবাসী বাংলাদেশিরা মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের অনুমোদিত এক্সচেঞ্জ হাউস ও মানি ট্রান্সফার অপারেটরদের মাধ্যমে সরাসরি বিকাশ গ্রাহকদের অ্যাকাউন্টে রেমিট্যান্স পাঠাতে পারবে। আর তা প্রাপকের অ্যাকাউন্টে পৌঁছে যাবে তাত্ক্ষণিকভাবে। বর্তমানে বিকাশের নিবন্ধিত গ্রাহক প্রায় তিন কোটি। গ্রাহকরা রেমিট্যান্সের টাকা ব্যবহার করে ব্যক্তি থেকে ব্যক্তি অ্যাকাউন্টে ট্রান্সফার, মোবাইল ব্যালান্স রিচার্জ, বিল প্রদান ও কেনাকাটা করা ছাড়াও বিকাশ এজেন্ট পয়েন্টে ক্যাশ আউট করতে পারবে। এ ছাড়া বিকাশ অ্যাকাউন্টে টাকা জমা রাখলে তার ওপর সুদও পাবে গ্রাহক।

 


মন্তব্য