kalerkantho


ব্রাহ্মণবাড়িয়ায় আইনমন্ত্রী

প্রধানমন্ত্রী আমাকে বলেছেন তাঁর চারপাশে এখনো বুলেট ঘোরে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

২০ জানুয়ারি, ২০১৮ ০০:০০



আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রী এখনো তাঁর জীবন নিয়ে শঙ্কায় আছেন। প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, ‘তুমি তো জানো না যে আমার চারপাশ দিয়ে এখনো বুলেট ঘোরে।’ গতকাল  ব্রাহ্মণবাড়িয়ার কসবায় শেরেবাংলা উচ্চ বিদ্যালয়ে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আইনমন্ত্রীর ব্যক্তিগত অর্থায়নে এক হাজার কম্বল বিতরণ করা হয়।

আনিসুল হক বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৭ বার হত্যার চেষ্টা করা হয়েছে। আমি মনে করি আল্লাহ যাঁকে বাঁচিয়ে রাখতে চান কেউ তাঁকে মারতে পারবে না।’ তিনি বলেন, ‘বাংলার জনগণ শেখ হাসিনার সঙ্গে আছে। বাংলার জনগণ যত দিন তাঁর পাশে থাকবে তত দিন কোনো ষড়যন্ত্রই তাঁকে ধরতে পারবে না। খবরদার বাংলার জনগণের ভালোবাসায় সিক্ত শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করলে কেউ ছাড়বে না।’

আনিসুল হক আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দিকে তাকালেই দুঃখ-কষ্ট বুঝতে পারেন। শেখ হাসিনা সবার আগে বাংলাদেশের মানুষের ভাত-কাপড়ের সংস্থান করতে চান। তিনি আবার ক্ষমতায় এলে কোনো দুর্ভোগ থাকবে না। শেখ হাসিনাকে এখন মানবতার মা বলা হয়।’

কম্বল বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘এমপিওভুক্তির জন্য শিক্ষকরা আন্দোলনে নেমেছেন। প্রধানমন্ত্রী বলেছেন, এ বিষয়ে একটি নীতিমালা তৈরি করা হবে। সেই নীতিমালায় যারা পড়বে তারা এমপিওভুক্ত হবে। এর চেয়ে ভালো আর কী হতে পারে। কিন্তু এর পরও অনশনের কী দরকার আছে আপনারাই বলুন।’ মন্ত্রী বিকেলে কসবার কুটি অটল বিহারি উচ্চ বিদ্যালয়ের শতবার্ষিকী উদ্‌যাপন অনুষ্ঠানে যোগ দেন।

দায়িত্ব নিলেন আখাউড়ার আওয়ামী লীগ নেতার : সদ্যপ্রয়াত আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য উপজেলার মনিয়ন্দ গ্রামের বাদল দাসের পরিবারের দায়িত্ব নিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি।

গতকাল সকালে বাদল দাসের বাড়িতে গিয়ে আইনমন্ত্রী শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। এ সময় তিনি বাদল দাসের দুই সন্তানের পড়ালেখার দায়িত্ব নেন। একই সঙ্গে বাদল দাসের নির্মাণাধীন ঘরের কাজ শেষ করে দেওয়ার ঘোষণাও দেন মন্ত্রী।

আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল জানান, বাদল দাস ছিলেন দলের নিবেদিতপ্রাণ। চলতি মাসেই তিনি মৃত্যুবরণ করেন।

এদিকে মন্ত্রী ট্রেন থেকে আখাউড়া রেলওয়ে স্টেশনে নেমে ভিআইপি বিশ্রামাগারে পৌর এলাকার বিভিন্ন স্থানে অনুষ্ঠিতব্য শ্রীশ্রী সরস্বতী পূজা উদ্‌যাপন কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তিনি পাঁচটি কমিটির নেতাদের আর্থিক অনুদান দেন।


মন্তব্য