kalerkantho


রাজশাহীতে খাল খননে বাধা, অস্ত্রসহ তিন ভাই আটক

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২০ জানুয়ারি, ২০১৮ ০০:০০



রাজশাহীর বাগমারায় গতকাল শুক্রবার খাল খননে প্রভাবশালী একটি পক্ষ বাধা দিলে উত্তেজনা দেখা দেয়। পরে গ্রামবাসীকে পিস্তল উঁচিয়ে হত্যার হুমকি দেওয়া হলে খবর পেয়ে পুলিশ গিয়ে অস্ত্রসহ তিন ভাইকে আটক করে।

আটক তিনজন হলেন উপজেলার বড়বিহানালী ইউনিয়নের বিহানালী গ্রামের সোলাইমান আলীর ছেলে রেজাউল করিম, আব্দুল মতিন ও মাহিন হোসেন। এ সময় তাঁদের কাছ থেকে একটি পিস্তলসহ ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

গ্রামবাসী জানায়, উপজেলার ঝিকরাসহ আশপাশের মাড়িয়া ও যোগীপাড়া ইউনিয়নের তিন ফসলি পাঁচটি বিলে জলাবদ্ধতার কারণে শত শত একর জমি অনাবাদি হয়ে পড়ে। এসব জমির জলাবদ্ধতা নিরসনে খাল খননের উদ্যোগ নেয় তারা। এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে গিয়ে খাল খননের দাবি জানানো হয়। কিন্তু তাতে কোনো লাভ না হওয়ায় গতকাল সকাল থেকে গ্রামবাসী নিজেরাই সেই কাজ শুরু করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার ঝিকরা ইউনিয়নের ঝাড়গ্রাম এলাকায় খাল খননের সময় বিহানালী গ্রামের সোলাইমান আলীর তিন ছেলে লোকজন নিয়ে এসে বাধা দেয়। এ সময় তারা অস্ত্র উঁচিয়ে গ্রামবাসীকে ভয়ভীতি দেখায়। একপর্যায়ে সোলাইমান আলীর ছোট ছেলে মাহিন হোসেন নিজের কোমর থেকে পিস্তল বের করে গ্রামবাসীকে হত্যার হুমকি দিলে দুই পক্ষে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে ঝিকরা ক্যাম্প ও বাগমারা থানা থেকে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় তাঁদের তিন ভাইকে অস্ত্রসহ আটক করা হয়।

বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ বলেন, এখন পরিস্থিতি শান্ত রয়েছে। আটক তিনজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য