kalerkantho


সিরাজদিখানে স্বরাষ্ট্রমন্ত্রী

আমরা মধ্যম আয়ের দেশে চলে আসছি

শতবর্ষ পূর্তিতে রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয়ে মিলনমেলা

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

২১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ‘দারিদ্র্যসীমা পার হয়ে আমরা মধ্যম আয়ের দেশে চলে আসছি। মধ্যম আয়ের দেশ থেকে আমরা উন্নত দেশে যাচ্ছি। শেখ হাসিনার হাতে বাংলাদেশ পথ হারাবে না। যে নেতার দেশপ্রেম, সততা থাকে সেই নেতার হাতে দেশ কোনোদিন পথ হারায় না।’

গতকাল শনিবার দুপুরে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। এর আগে তিনি উৎসবের উদ্বোধন করেন।

রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসবে প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের মিলনমেলায় স্কুলমাঠ প্রাঙ্গণ ভরে ওঠে। শৈশবের ফেলে আসা স্কুলজীবনের দিনগুলোর কথা স্মরণ করে অনেকেই কেঁদে ফেলেন।

গতকাল শনিবার সকাল ৯টায় বিদ্যালয় প্রাঙ্গণ থেকে কয়েক হাজার সাবেক ও বর্তমান শিক্ষার্থীর অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। সকাল ১০টার দিকে সহপাঠীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও উন্মুক্ত আড্ডায় মেতে ওঠেন প্রাক্তন শিক্ষার্থীরা। পরে মধ্যাহ্নভোজ শেষে আনুষ্ঠানিক স্মৃতিচারণা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। উৎসবের সমাপনী দিন আজ রবিবার রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্ট। এতে গান পরিবেশন করবেন দেশের নামি-দামি শিল্পীরা।

গতকাল শতবর্ষ পূর্তি উদ্যাপন কমিটির সভাপতি মো. আজাহারুল ইসলামের সভাপতিত্বে শুরুতে বক্তব্য দেন কমিটির সাধারণ সম্পাদক লে. কর্নেল মো. কামরুল ইসলাম (অব.)। পরে অন্যদের মধ্যে বক্তব্য দেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, প্রাক্তন সচিব রেজাউল কবীর, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এস এম সোহরাব হোসেন, রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি নাজমুল আলম খান, বিশিষ্ট শিল্পপতি সিরাজুল ইসলাম, রশুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকবাল হোসেনসহ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা।


মন্তব্য