kalerkantho


বিধিবহির্ভূত কর্মকাণ্ডে প্রকৌশলী!

নিজস্ব প্রতিবেদক   

২১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) একজন প্রকৌশলীর বিরুদ্ধে বিধিবহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ উঠেছে। শেখ তাজুল ইসলাম তুহিন নামের এই প্রকৌশলীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির হস্তক্ষেপ চাওয়া হয়েছে। এলজিইডির কর্মকর্তা-কর্মচারীদের তরফে কমিটির কাছে অভিযোগটি দেওয়া হয়।

সংসদীয় কমিটির সভাপতি বরাবর লিখিত অভিযোগে বলা হয়েছে, ঢাকা জেলার সিনিয়র সহকারী প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন অনলাইন টেলিভিশন ‘দি ইঞ্জিনিয়ার্স’ এবং অনলাইন পত্রিকা ‘দিইঞ্জিনিয়ার্সবিডি.কম’-এর মালিক। একজন সরকারি চাকরিজীবীর জন্য এটা চাকরিবিধির সুস্পষ্ট লঙ্ঘন। এ ছাড়া গণমাধ্যম দুটি ব্যবহার করে তিনি বিভিন্ন অবৈধ সুযোগ-সুবিধা নিচ্ছেন।

অভিযোগে আরো বলা হয়েছে, শেখ তাজুল ইসলাম তুহিন কখনো সরেজমিন সাইট পরিদর্শন করেন না। ফলে প্রতিটি কাজ হচ্ছে নিম্নমানের। তিনি সরকারি গাড়ি ব্যবহার করে ব্যক্তিগত কাজ করেন। তিনি প্রতিবছর সপরিবারে ইউরোপ, আমেরিকাসহ বিভিন্ন দেশ ঘুরে বেড়ান। অবৈধভাবে আয় করেছেন কয়েক কোটি টাকা। বিভিন্ন ব্যাংকে নামে-বেনামে রয়েছে কয়েক কোটি টাকা। এর আগে ঢাকা জেলার কেরানীগঞ্জ উপজেলা প্রকৌশলী হিসেবে কর্মরত থাকা অবস্থায় অঢেল টাকা অবৈধভাবে উপার্জন করেন বলে অভিযোগে দাবি করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কমিটির সদস্য অ্যাডভোকেট রহমত আলী কালের কণ্ঠকে বলেন, কোনো প্রকৌশলী সরকারি কাজ ফাঁকি দিয়ে সরকারি সুযোগ-সুবিধা ব্যবহার করে অনলাইন পত্রিকা ও অনলাইন টেলিভিশন চালাবেন—এটা গ্রহণযোগ্য নয়। কমিটির বৈঠকে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।


মন্তব্য