kalerkantho


রুবি ভিলায় নিহত আরেকজন শেরপুরের রবিন

শেরপুর প্রতিনিধি   

২১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



রুবি ভিলায় নিহত আরেকজন শেরপুরের রবিন

রাজধানী ঢাকার নাখালপাড়ার ‘রুবি ভিলা’ ভবনের পঞ্চম তলার জঙ্গি আস্তানায় নিহত তিন ‘জঙ্গি’র একজন শেরপুর জেলার নকলা উপজেলার কিশোর রবিন (১৪) বলে ধারণা করা হচ্ছে। নিহত অজ্ঞাতপরিচয় দুই জঙ্গির পরিচয় নিশ্চিত হওয়ার জন্য বৃহস্পতিবার র‍্যাবের পক্ষ থেকে ছবি প্রকাশের পর শুক্রবার বিভিন্ন গণমাধ্যমে তা প্রকাশিত হয়। ছবি দেখে রবিনকে শনাক্ত করে তার পরিবারের সদস্যরা। রবিনের বাড়ি নকলা পৌর এলাকার কুর্শাবাদাগৈড় গ্রামে। সে ওই গ্রামের মৃত ফজর উদ্দিনের ছেলে।

এ ব্যাপারে গতকাল শনিবার রাতে নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘অজ্ঞাতপরিচয় জঙ্গির পরিচয় জানতে চেয়ে প্রকাশিত সংবাদ আমিও শুনেছি এবং পত্রিকায় পড়েছি। তা ছাড়া রবিনের বড় ভাই গোলাম মোস্তফা ২০ জানুয়ারি শনিবার দুপুরের দিকে চলতি মাসের ৭ তারিখ হতে রবিন নিখোঁজ রয়েছে মর্মে একটি সাধারণ ডায়েরি দায়ের করেছেন।’ তিনি আরো জানান, রবিনের পরিবার পত্রিকায় প্রকাশিত ছবির সঙ্গে রবিনের সাদৃশ্য রয়েছে বলে জানিয়েছে। এ বিষয়ে রবিনের পরিবারকে র‍্যাবের আইন ও গণমাধ্যম বিভাগে যোগাযোগের জন্য বলা হয়েছে।

রবিনের বড় ভাই গোলাম মোস্তফা জানান, তাঁদের তিন ভাই ও এক বোনের মধ্যে রবিন সবার ছোট। তিনি বলেন, ‘পত্রিকায় প্রকাশিত নিহত অজ্ঞাতপরিচয় দুই জঙ্গির একজন হুবহু আমার ছোট ভাই রবিনের মতোই মনে হয়। তবে আমি যদি সরাসরি লাশ দেখতে পারতাম, তাহলে শতভাগ নিশ্চিত করে বলা যেত, সে আমাদের রবিন কি না।’ তাই নকলা থানার ওসির পরামর্শে র‍্যাবের আইন ও গণমাধ্যম বিভাগে যোগাযোগের চেষ্টা চালাচ্ছেন বলে তিনি জানান। 

সাধারণ ডায়েরিতে (জিডি) রবিনের ভাই গোলাম মোস্তফা উল্লেখ করেন, তাঁর ছোট ভাই রবিন তাঁর চালের দোকানে ব্যবসা দেখাশোনা করত। গত ৭ জানুয়ারি রবিনকে দোকান থেকে দুপুরের খাবারের জন্য বাড়ির উদ্দেশে পাঠানোর পর থেকে সে নিখোঁজ রয়েছে।


মন্তব্য