kalerkantho


চিকিৎসক দম্পতির বিরুদ্ধে গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক   

২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



রাজধানীর চকবাজার এলাকার বাসিন্দা চিকিৎসক দম্পতির বিরুদ্ধে গৃহকর্মী নির্যাতনের অভিযোগ মিলেছে। রুনা আক্তার (১৪) নামের গৃহকর্মীকে গতকাল রবিবার সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযুক্ত গৃহকর্তা আবু মো. সায়েম ভুইয়াকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

চকবাজার থানার ওসি শামীমুর রশীদ তালুকদার বলেন, ‘গৃহকর্মী নির্যাতনের অভিযোগ পেয়েছি। শিশুটির চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এখন তার মাকে থানায় আসতে বলেছি। এ ঘটনায় মামলা হবে।’

রুনার মা জায়েদা বেগম জানান, হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার পাকুড়িয়া গ্রামে তাদের বসবাস। ঢাকায় হোসেনি দালান এলাকায় চিকিৎসক দম্পতির বাসায় দুই হাজার টাকা মাসিক বেতনে রুনাকে কাজে দিয়েছিলেন। গৃহকর্ত্রী ডাক্তার নীনা তাকে মারধর করতেন। শনিবার রুনাকে ব্যাপক মারধর করে বাথরুমে আটকে রাখা হয়েছিল।

নারায়ণগঞ্জ সদর হাসপাতালে কর্মরত আবু মো. সায়েম ভুঁইয়ার স্ত্রী ডা. ইয়াসমিন নীনা ঢাকায় একটি সরকারি স্বাস্থ্যকেন্দ্রে কর্মরত। অভিযোগ প্রসঙ্গে ডা. সায়েম বলেন, ‘গত ১৯ ডিসেম্বর মেয়েটি কাজ করতে আসে। কয়েক দিন ভালোই ছিল। এক সপ্তাহ ধরে ঘুম ঘুম ভাব করে থাকে। এ কারণে কয়েকটি চড় থাপ্পড় দিয়েছি। তাকে শোধরানোর জন্য এটা করেছি।’ গতকাল রাতে ডা. সায়েমকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য চকবাজার থানায় নিয়ে যায়। তবে গৃহকর্ত্রীর অবস্থান জানাতে পারেনি পুলিশ।


মন্তব্য