kalerkantho


সহায়ক সরকারের প্রস্তাব চক্রান্তের রাজনীতি : ইনু

নিজস্ব প্রতিবেদক   

২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



নির্বাচনকালীন সহায়ক সরকারের প্রস্তাব বিএনপির চক্রান্তের রাজনীতি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। গতকাল রবিবার সকালে কুষ্টিয়া সার্কিট হাউসে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের কাছে তিনি ওই মন্তব্য করেন।

এক প্রশ্নের জবাবে ইনু বলেন, গত আট বছরে সহায়ক সরকারের কোনো রূপরেখা, সাংবিধানিক ব্যবস্থা বা স্থায়ী কোনো সমাধানের প্রস্তাব বিএনপি জাতির কাছে উত্থাপন করতে পারেনি। ২০১৪ সালে নির্বাচনের আগে বিএনপি যে কথা বলেছিল, ২০১৮ সালের শুরুতেও একই কথা বলছে।

তথ্যমন্ত্রী বলেন, কোনো রূপরেখা না দিয়ে বরং বিএনপি সারা দেশে হত্যা-খুন-সংঘর্ষ ও তাণ্ডব চালিয়েছে। সে কারণেই নির্বাচনকালে সহায়ক সরকারের প্রস্তাব বিএনপির চক্রান্ত ও রহস্যের রাজনীতি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচন প্রসঙ্গে হাসানুল হক ইনু বলেন, সরকার নির্বাচনে ভয় পেলে নির্বাচনই দিত না। সংবিধান অনুযায়ী যখন যে নির্বাচন করার সময়, তখনই সে নির্বাচন করা হচ্ছে।

তথ্য ফাউন্ডেশন কোর্স উদ্বোধন করলেন তথ্যসচিব

৩৫তম বিসিএস তথ্য ফাউন্ডেশন কোর্স উদ্বোধন করেছেন তথ্যসচিব মো. নাসির উদ্দিন আহমেদ। গতকাল সকালে রাজধানীর দারুসসালামে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট মিলনায়তনে এ সংস্থা পরিচালিত বিসিএস তথ্য ফাউন্ডেশনের ৩৫তম কোর্সের উদ্বোধনকালে তিনি প্রধান অতিথির বক্তব্য দেন। তথ্যসচিব বলেন, বর্তমান যুগ তথ্যপ্রবাহের যুগ এবং এ ক্ষেত্রে দেশ ও জনসেবায় আত্মনিয়োগ করতে প্রশিক্ষণের বিকল্প নেই।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ইনস্টিটিউটের মহাপরিচালক মো. রফিকুজ্জামান এবং কোর্স পরিচালক জাহেদ রিপন।


মন্তব্য