kalerkantho


যাত্রী সেজে ডাকাতি বাসচালককে হত্যা

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



ঢাকার আশুলিয়ায় যাত্রীবাহী একটি বাসে ডাকাতদের ছুরিকাঘাতে চালকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বাসের সুপারভাইজার ও হেলপারসহ (চালকের সহকারী) বেশ কয়েকজন যাত্রী। নবীনগর-চন্দ্রা মহাসড়কের শ্রীপুর এলাকায় গত সোমবার মধ্যরাতের দিকে এ ঘটনা ঘটে। ধলেশ্বরী পরিবহনের ‘ইনসাফ ক্লাসিক’ নামের ওই বাসটি ঢাকা ও টাঙ্গাইলের মধ্যে চলাচল করে।  

আশুলিয়া থানার এসআই ফারুক হোসেন জানান, বাসের চালকের নাম মো. শাহজাহান মিয়া (৩৮)। তিনি টাঙ্গাইল সদরের চরজানা গ্রামের বাসিন্দা। সুপারভাইজার শহিদুল খানের (৩০) বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার পাছতা গ্রামে। আর চালকের সহকারী বাদশা মিয়ার বাড়ি একই জেলার বিশ্বাস বেতকা গ্রামে।

বাসের যাত্রী ও আহতদের বরাত দিয়ে এসআই জানান, ১৫ থেকে ২০ জন যাত্রী নিয়ে সোমবার রাতে টাঙ্গাইল থেকে বাসটি ঢাকার উদ্দেশে রওনা হয়। রাত ১১টার দিকে টাঙ্গাইলের মির্জাপুর বাসস্ট্যান্ড থেকে যাত্রী সেজে ১০ থেকে ১৫ জনের একটি ডাকাতদল ওই বাসে ওঠে। মির্জাপুর থেকে বাস ছাড়ার পর তারা অস্ত্রের মুখে যাত্রীদের জিম্মি করে মালামাল লুট করতে থাকে। তারা কয়েকজন যাত্রীকে মারধরও করে। একপর্যায়ে ডাকাতদের কয়েকজন চালক শাজাহানের কাছ থেকে বাসের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করে। এতে বাধা দেওয়ায় ডাকাতরা তাঁকে ছুরিকাঘাত করে বাসের পেছনের দিকে ফেলে রাখে। চালকের সহকারী বাদশা মিয়া এ সময় এগিয়ে গেলে তাঁকেও ছুরিকাঘাত করা হয়। এরপর ডাকাতরা শ্রীপুরে ডিইপিজেডের অদূরে শমসের প্লাজার সামনে বাস থেকে নেমে যায়।


মন্তব্য