kalerkantho


জামিন পেলেন দুলু ও শামা ওবায়েদ

দুদু কারাগারে

নিজস্ব প্রতিবেদক    

১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



নাশকতার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় দায়ের হওয়া ১৪টি মামলায় জামিন পেয়েছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। সাতটি মামলায় জামিন পেয়েছেন বিএনপি নেত্রী শামা ওবায়েদ। গতকাল মঙ্গলবার হাইকোর্টের পৃথক দুটি বেঞ্চ ওই দুজনের জামিন মঞ্জুর করেন।

এদিকে গতকাল বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

দুলুর জামিন : নাশকতার অভিযোগে ২০১৫ সালে রাজধানীর তেজগাঁও, মোহাম্মদপুর ও শেরেবাংলা নগর থানায় দায়ের করা মামলায় দুলুকে গতকাল জামিন দেন হাইকোর্ট। বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জেবিএম হাসানের হাইকোর্ট বেঞ্চ গতকাল পৃথক পৃথক আদেশে এ জামিন মঞ্জুর করেন। দুলুর পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার শফিক আহমেদ ও ব্যারিস্টার আমিনুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশিরউল্লাহ। তিনি সাংবাদিকদের জানান, জামিন স্থগিত করতে আপিল বিভাগে আবেদন করা হবে।

শামা ওবায়েদের জামিন : বিএনপি নেত্রী শামা ওবায়েদকে শাহবাগ থানায় দায়ের হওয়া সাতটি মামলায় আট সপ্তাহের জামিন পেয়েছেন। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ পৃথক পৃথক আদেশে তাঁর জামিন মঞ্জুর করেন। শামা ওবায়েদের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী।


মন্তব্য