kalerkantho


মানহানির মামলা

খালেদাকে গ্রেপ্তার দেখানোর আবেদন ফেরত দিলেন আদালত

আদালত প্রতিবেদক   

১৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



একাত্তরের যুদ্ধাপরাধীদের মদদ দেওয়ার অভিযোগে করা মানহানির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানোর আবেদন গ্রহণ করেননি আদালত। এই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানা তামিলসংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য গুলশান থানা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ১৪ মার্চ পরবর্তী দিন ধার্য করেছেন বিচারক।

মানহানি মামলায় খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানোর জন্য বাদী গতকাল বুধবার সকালে আদালতে আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব শুনানি শেষে বিকেল ৩টায় আদেশ দেবেন বলে জানান। বিকেল সাড়ে ৩টার দিকে ওই আবেদন ফেরত দেওয়া হয়।

আবেদন ফেরত দেওয়ার পর মামলার বাদী বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বলেন, ‘মামলাটি দায়েরের দিন আদালত শুনানি শেষে তেজগাঁও থানার ওসিকে তদন্তের নির্দেশ দেন। তদন্ত শেষে তেজগাঁও থানার পরিদর্শক (তদন্ত) এ বি এম মশিউর রহমান অভিযোগের সত্যতা রয়েছে মর্মে সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। ওই প্রতিবেদন আমলে নিয়ে ২২ মার্চ খালেদা জিয়াকে আদালতে হাজির হতে সমন জারি করা হয়। খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় গত বছরের ১২ অক্টোবর গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। কিন্তু গুলশান থানা পুলিশ অদ্যাবধি পরোয়ানা তামিল করেনি।

 


মন্তব্য