kalerkantho


এসএসসির ফল প্রকাশ হতে পারে আগামী ৬ মে

নিজস্ব প্রতিবেদক   

১৭ এপ্রিল, ২০১৮ ০০:০০



চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হতে পারে আগামী ৬ মে। শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৩ মে থেকে ৭ মে পর্যন্ত যেকোনো দিন সময় চাওয়া হয়েছে। এর মধ্যে ৬ মে প্রধানমন্ত্রীর সময় পাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার গতকাল কালের কণ্ঠকে বলেন, ‘আন্ত শিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটির পক্ষ থেকে আমরা ৩ মে থেকে ৭ মের মধ্যে যেকোনো দিন ফল প্রকাশ করতে প্রস্তুত বলে শিক্ষা মন্ত্রণালয়কে জানিয়েছি। মন্ত্রণালয়ও একই প্রস্তাব প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে। এখন প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন, সেদিনই এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে।’

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৪ ও ৫ মে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার ও শনিবার। আর ৩ মেতেও প্রধানমন্ত্রীর সময় পাওয়ার সম্ভাবনা কম। সে ক্ষেত্রে ৬ মে ফল প্রকাশের জন্য প্রাথমিক প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বলা হয়েছে। চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় ১ ফেব্রুয়ারি, লিখিত পরীক্ষা চলে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। এরপর ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৪ মার্চ পর্যন্ত চলে ব্যবহারিক পরীক্ষা। এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় ১০টি বোর্ডের অধীনে অংশ নেয় ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন শিক্ষার্থী।



মন্তব্য