kalerkantho


কোটা নিয়ে আবার হট্টগোলের আশঙ্কা পুলিশের!

নিজস্ব প্রতিবেদক   

১৭ এপ্রিল, ২০১৮ ০০:০০



সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন উসকে দিয়ে ফের হট্টগোল করা হতে পারে বলে আশঙ্কা করছে পুলিশ। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ আশঙ্কা করা হচ্ছে। এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়তি গোয়েন্দা নজরদারি চলছে।

এর আগে ওই ইস্যুতে আন্দোলনের সময় ফেসবুকে মিথ্যা তথ্য দিয়ে উসকানি দেওয়ার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলাকারীদের মধ্যে কয়েকজনকে শনাক্ত করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিট। তথ্য যাচাই-বাছাই করে শিগগির তাদের গ্রেপ্তার করা হবে বলে তদন্তসংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা গতকাল সোমবার কালের কণ্ঠকে বলেন, ‘কোটা সংস্কার আন্দোলন এখন আর সাধারণ ছাত্রদের মধ্যে সীমাবদ্ধ নেই। এটাকে নিয়ে এখন সরকারবিরোধী চক্র রীতিমতো নোংরা রাজনীতি করার চেষ্টা করছে। অনেকটা আগুনে ঘি ঢালার মতো পরিবেশ খুঁজছে তারা। এটা যাতে না হয় সেদিকে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। সেই সঙ্গে নেপথ্যের উসকানিদাতাদের শনাক্ত করে গ্রেপ্তার করার চেষ্টা চলছে।’  

ডিএমপি সদর দপ্তরে গতকাল দুপুরে মাসিক ক্রাইম কনফারেন্সে কোটা নিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা করা হয়। পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া এ বিষয়ে সংশ্লিষ্ট পুলিশ কর্তকর্তাদের সতর্ক থাকার নির্দেশ দেন। সেই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলাকারীদের শনাক্ত করে গ্রেপ্তারের বিষয়ে গুরুত্ব দেন তিনি। ক্রাইম কনফারেন্সে উপস্থিত থাকা একাধিক পুলিশ কর্মকর্তার সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়।

ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটের উপকমিশনার আলিমুজ্জামান বলেন, কোটা আন্দোলন নিয়ে সন্দেহভাজন অ্যাকাউন্টগুলো পর্যালোচনা করে উসকানিমূলক তথ্য প্রচারকারী ও গুজব রটনাকারীদের অনেকের সম্পর্কে তথ্য পাওয়া গেছে।



মন্তব্য