kalerkantho


পৃথক সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

২১ এপ্রিল, ২০১৮ ০০:০০



পৃথক সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আটজন নিহত হয়েছেন। এর মধ্যে ট্রাকচাপায় চারজন, বাসচাপায় প্রাণ হারিয়েছেন আরো দুজন। গতকাল শুক্রবার সকালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রিসোর্স সেন্টারের কর্মকর্তা মনিরুল ইসলাম ট্রাকচাপায় নিহত হন। দুপুরে নওগাঁর পত্নীতলায় ট্রাকের নিচে পড়ে প্রাণ হারিয়েছেন দুই মোটরসাইকেল আরোহী।

দিনাজপুরের পার্বতীপুরে চাকরির জন্য পরীক্ষা দিতে যাওয়ার সময় ট্রাকচাপায় এক যুবক নিহত হয়েছেন। ফেনীর ছাগলনাইয়ায় বাসচাপায় পল্লী বিদ্যুৎ সমিতির দুই কর্মী নিহত হয়েছেন। নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে ছিটকে পড়ে এক মোটরসাইকেলচালক নিহত হয়েছেন। মাদারীপুরের শিবচরের মালবাহী মহেন্দ্র উল্টে এর চালক মারা গেছেন।

এ ছাড়া নাটোর-বগুড়া মহাসড়কের সেরকোল বাজার এলাকায় ট্রাকচাকায় পিষ্ট হয়ে এক ব্র্যাককর্মীর পা বিচ্ছিন্ন হয়ে গেছে। তাঁকে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিস্তারিত আমাদের নিজস্ব প্রতিবেদক, প্রতিনিধি ও আঞ্চলিক প্রতিনিধিদের পাঠানো খবরে। ফেনীর ছাগলনাইয়ায় বাসচাপায় দুজন নিহত হয়েছেন। তাঁরা হলেন বরিশালের বাসিন্দা রিয়াজুল ইসলাম চৌধুরী (৪৫) ও বগুড়ার শিবগঞ্জের বাসিন্দা রনি হাওলাদার (৩৫)। তাঁরা দুজনই ছাগলনাইয়ায় পল্লী বিদ্যুৎ সমিতির কর্মী ছিলেন।

পুলিশ জানায়, গতকাল শুক্রবার বিকেলে ওই দুই কর্মী মোটরসাইকেলযোগে ছাগলনাইয়ার মুহুরীগঞ্জের নিজকুঞ্জরা এলাকায় অফিসের কাজে যান। বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নিজকুঞ্জরায় বিপরীত দিক থেকে আসা স্টার লাইন পরিবহনের দ্রুতগামী বাস তাঁদের চাপা দিলে গুরুতর আহত হন। পরে তাঁদের উদ্ধার করে ফেনী সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নওগাঁর পত্নীতলায় ট্রাকের নিচে পড়ে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুর সোয়া ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নওগাঁ থেকে তিনজন একটি মোটরসাইকেলে করে সাপাহার যাচ্ছিলেন। পথিমধ্যে নজিপুর-সাপাহার সড়কের খরাইল মোড় এলাকায় ট্রাককে ওভারটেক করতে গিয়ে ছিটকে সড়কে পড়েন তাঁরা। এ সময় অন্যদিক থেকে আসা একটি ট্রাক দুজনকে চাপা দিয়ে পালিয়ে যায়। নিহতরা হলেন নওগাঁর সদর বাঙ্গাবাড়িয়া এলাকার আব্দুল মালেক (৫০) ও মান্দা উপজেলার পাঁজরভাঙ্গা এলাকার তৈয়বুর রহমান (৪২)।

দিনাজপুরের পার্বতীপুরে চাকরির জন্য পরীক্ষা দিতে এসে ট্রাকচাপায় এক যুবক নিহত হয়েছেন। তাঁর নাম আবু নাসের নেয়ামতুল্লাহ নয়ন (২৫)। গতকাল শুক্রবার সকাল ৮টার দিকে পার্বতীপুর-খোলাহাটি মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। তিনি খোলাহাটি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে মোটরসাইকেলযোগে চাকরির পরীক্ষা দিতে যাচ্ছিলেন। তিনি উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নের তেবাড়িয়া গ্রামের মো. নুরুজ্জামানের ছেলে।

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে ছিটকে পড়ে সোহাগ মিয়া (২৩) নামের এক মোটরসাইকেলচালক নিহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার ৩০০ ফুট সড়কের ভূঁইয়াবাড়ী ব্রিজ এলাকায় ঘটে এ দুর্ঘটনা। সোহাগ মিয়া উপজেলার বাগবেড় এলাকার আসাদ মিয়ার ছেলে।

রূপগঞ্জ থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, ভূঁইয়াবাড়ী ব্রিজে একটি বাঁক রয়েছে। ওই বাঁকে প্রায় সময়ই দুর্ঘটনা ঘটে থাকে। এ জন্য রাজউক কর্তৃপক্ষ ওই স্থানে স্পিড ব্রেকার দেয়। দুপুরে ওই স্পিড ব্রেকারে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটি ছিটকে পড়ে। এ সময় মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই চালক সোহাগ মিয়া নিহত হন।

মাদারীপুরের শিবচরের কুতুবপুর ইউনিয়নের শিকদারকান্দি গ্রামে মালবাহী মহেন্দ্র গাড়ি উল্টে এর চালক ফারুক (২০) মারা গেছেন। গতকাল দুপুরে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় হেলপার গাড়ির নিচে চাপা পড়ে গুরুতর আহত হয়েছেন। ফারুকের বাড়ি শিবচর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের চরচান্দ্রা গ্রামে।

নাটোরের সিংড়া উপজেলার নাটোর-বগুড়া মহাসড়কের সেরকোল বাজার এলাকায় ট্রাকচাপায় পিষ্ট হয়ে এক ব্র্যাককর্মীর পা বিচ্ছিন্ন হয়ে গেছে। তাঁর নাম দেলোয়ার। গতকাল সকালে এ দুর্ঘটনা ঘটে। তিনি ব্র্যাকের আড়ংয়ের আয়শা আবেদ ফাউন্ডেশন পাবনা শাখায় মাস্টার টেইলর পদে কর্মরত। শুক্রবার ছুটির দিন হওয়ায় তিনি স্ত্রীকে নিয়ে পাবনা থেকে জয়পুরহাটের পাঁচবিবির নিজ বাড়িতে ফিরছিলেন। পরে নাটোর ফায়ার সার্ভিসের লোকজন তাঁকে উদ্ধার করে প্রথমে নাটোর আধুনিক সদর হাসপাতাল ও পরে রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করেন।

 

 


মন্তব্য