kalerkantho


৩৭তম বিসিএসের ফল প্রকাশ

বিভিন্ন ক্যাডারে নিয়োগ পাচ্ছেন ১৩১৪ জন

নিজস্ব প্রতিবেদক   

১৩ জুন, ২০১৮ ০০:০০



বিভিন্ন ক্যাডারে এক হাজার ৩১৪ জনকে নিয়োগের সুপারিশ করে ৩৭তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। গতকাল মঙ্গলবার ফল প্রকাশ করা হয়। এতে সাধারণ ক্যাডারে ৪৬৫ জন, স্বাস্থ্যে ৩২৩ জন এবং কারিগরি ও সাধারণ শিক্ষা ক্যাডারে ৫২৬ জনকে নিয়োগের সুপারিশ করা হয়।

আর মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ তিন হাজার ৪৫৪ জনকে নন-ক্যাডারে অপেক্ষমাণ রাখা হয়েছে।

কর্ম কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd অথবা মোবাইল ফোনে খুদে বার্তার মাধ্যমেও ফল জানা যাবে। মোবাইলে ফল জানতে হলে PSC>Space>37>Space>Registration Number লিখে ১৬২২২ নম্বরে পাঠালে ফিরতি খুদে বার্তায় ফল জানা যাবে।

সরকারি কর্ম কমিশনের জনসংযোগ কর্মকর্তা মেহেদী শাহনেওয়াজ জলিল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কমিশনের ১২তম বিশেষ সভায় ৩৭তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল অনুমোদিত ও প্রকাশিত হয়। এতে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশে ১০০ জন, পররাষ্ট্রে ২০ জন, তথ্যে ১৪ জন, কৃষিতে ৫০ জন, মেস্য ৭৯ জন, প্রাণিসম্পদে ৪৭ জন ও সাধারণ শিক্ষায় ২১০ জনকে চূড়ান্ত নিয়োগের সুপারিশ করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন দুই লাখ ৪৩ হাজার ৪৭৬ জন, যার মধ্যে উত্তীর্ণ হন আট হাজার ৫২৩ জন। ২০১৭ সালের ১১ ফেব্রুয়ারি থেকে শুরু লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন পাঁচ হাজার ৩৭৯ জন। একই বছর ২৯ নভেম্বর থেকে শুরু হওয়া মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হন চার হাজার ৭৬৮ জন।


মন্তব্য