kalerkantho


৩ নম্বর সতর্কতা সংকেত বহাল সপ্তাহজুড়ে বৃষ্টি হবে?

নিজস্ব প্রতিবেদক   

১৩ জুন, ২০১৮ ০০:০০



মৌসুমি বায়ু সক্রিয় থাকায় চার সমুদ্রবন্দরের জন্য ৩ নম্বর সতর্কতা সংকেত বহাল রেখেছে আবহাওয়া অফিস। এ সপ্তাহের বাকি দিনগুলোতেও হালকা থেকে ভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে। বিশেষ করে পার্বত্য জেলায় ভারি বর্ষণ হবে। এতে করে আরো ভূমিধসের আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। ঈদুল ফিতরের দিন বৃষ্টি হবে কি না তাএখনই বলতে চান না আবহাওয়া কর্মকর্তারা।

আবহাওয়া কর্মকর্তা আবুল কালাম মল্লিক কালের কণ্ঠকে বলেন, ‘মৌসুমি বায়ু সারা দেশে বিস্তার লাভ করায় সারা দেশে থেমে থেমে বৃষ্টি হচ্ছে।১৪ জুন পর্যন্ত থেকে থেকে দেশের সব বিভাগে বৃষ্টি হবে। কোথাও হালকা থেকে মাঝারি আবার কোথাও ভারি বর্ষণও হতে পারে। পার্বত্য জেলায় ভূমিধসের সম্ভাবনা রয়েছে।’

এদিকে ঢাকায় ভারি বর্ষণের কারণে অনেক স্থানে দেখা দিয়েছে জলাবদ্ধতা। দুপুরের পর থেকে রাজধানীতে টানা বৃষ্টি হয়েছে দুই ঘণ্টারও বেশি। আবহাওয়া অফিসের দেওয়া তথ্য মতে, ঢাকায় ৫৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে রাঙামাটিতে, ২৮৯ মিলিমিটার। নরসিংদীতে বজ্রপাতে দুই নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো সাতজন।

রাজধানীতে গতকাল তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন ছিল ৩৪.৬ ডিগ্রি সেলসিয়াস।গতকাল সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল যশোরে ৩৭.৪ ডিগ্রি সেলসিয়াস।


মন্তব্য