kalerkantho


তিন সিটির নির্বাচন

বিএনপির প্রার্থী বুলবুল আরিফুল ও সরোয়ার

নিজস্ব প্রতিবেদক   

২২ জুন, ২০১৮ ০০:০০



বিএনপির প্রার্থী বুলবুল আরিফুল ও সরোয়ার

রাজশাহী ও সিলেটে বর্তমান মেয়র যথাক্রমে মোসাদ্দেক হোসেন বুলবুল ও আরিফুল হক চৌধুরীকে ঠিক রেখে বরিশালে মেয়র পদে দলের যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারকে প্রার্থী হিসেবে চূড়ান্ত করেছে বিএনপি। গতকাল বৃহস্পতিবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে মনোনয়ন বোর্ডের সভায় তিন সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। একই দিনে মনোনয়ন বোর্ডের কাছে মোট ১৭ জন সাক্ষাৎকার দিয়েছেন। সেখান থেকেই তিনজনকে চূড়ান্ত করা হয়।

বিএনপির মনোনয়ন বোর্ডে সংগঠনের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ছাড়াও মনোনয়ন বোর্ডে সংশ্লিষ্ট মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

শেষ মুহূর্তে দলের হাইকমান্ড থেকে নির্দেশ পেয়ে মজিবর রহমান সরোয়ার গতকাল মনোনয়ন ফরম সংগ্রহ করেন এবং সাক্ষাৎকারে অংশ নেন। পরে তিনি সাংবাদিকদের বলেন, ‘বরিশালের নেতাকর্মীরা আমার জন্য মনোনয়ন ফরম কিনেছে। মহাসচিব আমাকে ডেকেছেন, আমি সাক্ষাৎকার দিয়েছি। দল চাইলে নির্বাচন করব। বরিশালে আহসান হাবীব কামালও ফরম কিনে সাক্ষাৎকার দিয়েছেন। কিন্তু বরিশালের নেতাকর্মীদের তাঁর ওপর ক্ষোভের বহিঃপ্রকাশ দেখে বিএনপি নতুন প্রার্থীর কথা চিন্তা করছে।’

আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিকে সিটি মনোনয়ন বোর্ডে মেয়র প্রার্থীদের সাক্ষাৎকার পর্ব শেষে মির্জা ফখরুল গতকাল রাত ৮টায় বিএনপি চেয়ারপারসনের আইনজীবীদের সঙ্গে বৈঠক করেন।

গাজীপুরে ব্যাপক ধরপাকড় হচ্ছে—রিজভী : গতকাল বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা ও অন্য কমিশনাররা গত বুধবার গাজীপুরে সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীদের সঙ্গে সমন্বয়সভার পর থেকে সিটির বিভিন্ন ওয়ার্ডে বিএনপির নির্বাচন-সংশ্লিষ্ট নেতাদের ধরপাকড় শুরু হয়েছে। এরই মধ্যে কাশিমপুরে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বিএনপির ইউনিয়ন সভাপতি শওকত হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে।

রিজভী বলেন, গত বুধবার রাতে কাশিমপুর ইউনিটের নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব শাহিন, কাশিমপুর নির্বাচন পরিচালনা কমিটির সদস্য শাজাহান ডিলার, কোনাবাড়ী নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটির আহ্বায়ক ডা. মিলন, সদস্যসচিব মিলন মিয়া ও সদস্য সাইফুল ইসলামকে ঢাকার ডিবি পুলিশ গ্রেপ্তার করেছে। এ ছাড়া ৩০ নম্বর ওয়ার্ড বালিয়াড়া নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য আবদুস সামাদ ও শাহ আলম এবং ৪৭ নম্বর ওয়ার্ড টঙ্গী নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য আবু সায়েমকে গাজীপুর ডিবি পুলিশ গ্রেপ্তার করে। বিএনপির এই মুখপাত্র আরো বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মিডিয়া সেলপ্রধান ও কেন্দ্রীয় বিএনপির সদস্য ডা. মাজহারুল আলম, কাউলতিয়া নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক নাজিম চেয়ারম্যান ও জেলা বিএনপির নেতা সাইফুল ইসলাম বাবুলের বাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে। যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুকে মিথ্যা অভিযোগে সাজানো মামলায় গ্রেপ্তার করে গতকাল শাহবাগ থানার পুলিশ রিমান্ডে নিয়েছে।



মন্তব্য