kalerkantho


আ. লীগের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বিএনপির

বরিশাল অফিস   

১২ জুলাই, ২০১৮ ০০:০০



বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছে বিএনপি। গতকাল বুধবার রিটার্নিং অফিসার মজিবুর রহমানের কাছে ওই অভিযোগ দেওয়া হয়েছে। বিএনপির নির্বাচন পরিচালনাসংক্রান্ত আইনবিষয়ক উপকমিটির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মহসিন মন্টু এই অভিযোগ দায়ের করেন।

নির্বাচন কর্মকর্তা এ প্রসঙ্গে বলেন, অভিযোগের অনুলিপি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। সুপারিশ অনুযায়ী পরবর্তী সময়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মহানগর বিএনপির সহসভাপতি মহসিন মন্টু লিখিত অভিযোগে বলেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নৌকা প্রতীকের সমর্থনে মঙ্গলবার নগরীর বিভিন্ন স্থানে মিছিল ও শোভাযাত্রা হয়েছে। এর মাধ্যমে নির্বাচনী আচরণবিধির ৭ (ক) ধারা লঙ্ঘিত হয়েছে। অভিযোগে আরো বলা হয়, মঙ্গলবার দুপুরে আওয়ামী আইনজীবী পরিষদ আদালত চত্বরে নৌকা প্রতীকের সমর্থনে মিছিল করে। সেখানে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে প্রচারণায় পিপি, জিপি ও এপিপি পদে সরকারি কাজের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরাও অংশ নেন। এতে একদিকে নির্বাচনী আইন লঙ্ঘিত হয়েছে। অন্যদিকে আইন-শৃঙ্খলার অবনতি হওয়ার আশঙ্কার পাশাপাশি তীব্র যানজট সৃষ্টি হয়েছে। সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা হেলাল উদ্দিন খান এই অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন। সংবাদমাধ্যমকে তিনি জানান, অভিযোগ পাওয়ার পর পরই তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ প্রশাসন ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের কাছে তা পাঠানো হয়েছে। তাঁদের সুপারিশ অনুযায়ী পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 



মন্তব্য