kalerkantho


বসুন্ধরা আই হসপিটাল ও রিসার্চ সেন্টারের কার্যক্রম

বিনা খরচায় দৃষ্টি ফিরছে ৩২ দরিদ্র চক্ষুরোগীর

নিজস্ব প্রতিবেদক   

১২ জুলাই, ২০১৮ ০০:০০



বিনা খরচায় দৃষ্টি ফিরছে ৩২ দরিদ্র চক্ষুরোগীর

বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা আই হসপিটাল ও রিসার্চ সেন্টার এবং ভিশন কেয়ার ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে গরিব, দুস্থ ও অসহায় রোগীদের বিনা মূল্যে চক্ষু অপারেশন করা হয়। ছবি : কালের কণ্ঠ

এবার বিনা খরচায় ৩২ জন দরিদ্র চক্ষুরোগীর চোখে দৃষ্টি ফিরিয়ে দিতে বিনা মূল্যে অপারেশন শুরু হয়েছে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা আই হসপিটাল ও রিসার্চ সেন্টারে। গতকাল বুধবার এ কার্যক্রমের প্রথম দিনে ২১ জনের চোখে অপারেশন সম্পন্ন হয়েছে, যাদের মধ্যে ১৩ জন পুরুষ ও আটজন নারী।

বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা আই হসপিটাল ও রিসার্চ সেন্টার সূত্র জানায়, গত ৪ মে ব্রাহ্মণবাড়িয়ার চিনাইর এলাকায় স্থানীয় রেজাউর রহমান ভূইয়া-আরশেদা খাতুন মেডিক্যাল সেন্টার ও আই ক্লিনিকের আয়োজনে ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং বসুন্ধরা আই হসপিটাল ও রিসার্চ সেন্টারের ব্যবস্থাপনায় একটি ফ্রি আই ক্যাম্প অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় ৫০০ জন চক্ষুরোগীকে বিনা মূল্যে বিভিন্ন রকম চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। ওই ক্যাম্পে অংশ নেওয়া রোগীদের মধ্যে শনাক্তকৃত ৩২ জন রোগীর চোখে অপারেশনের জন্য ঢাকায় আসার পরামর্শ দেওয়া হয়। সে অনুসারে গতকাল ওই রোগীদের প্রথম গ্রুপকে ঢাকায় এনে অপারেশন শুরু করা হয়েছে।

 



মন্তব্য