kalerkantho


অবৈধ সম্পদ অর্জন

ঝিকরগাছার চেয়ারম্যানের ছয় বছর জেল

নিজস্ব প্রতিবেদক   

১৩ জুলাই, ২০১৮ ০০:০০



দুর্নীতির দায়ে ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেত্রী সাবিরা সুলতানাকে ছয় বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-৭-এর বিচারক শহিদুল ইসলাম এ রায় দেন। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় এই সাজা দেওয়া হয়।

২০০৪ সালের দুদক আইনের ২৬(২) ধারায় তিন বছর ও ২৭(১) ধারায় তিন বছর করে ছয় বছরের কারাদণ্ড দিয়ে আদালত বলেন, দুটি সাজা একই সঙ্গে চলবে। এ কারণে আসামিকে তিন বছর কারাভোগ করতে হবে। আদালত কারাদণ্ডের পাশাপাশি তাঁকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। একই সঙ্গে সাবিরা সুলতানার এক কোটি ৭৮ হাজার ১৩৫ টাকার সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত ঘোষণা করেন।

সাবিরা পলাতক থাকায় রায়ের পর তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। তিনি গ্রেপ্তার বা আদালতে আত্মসমর্পণের পর সাজা কার্যকর হবে। গত মঙ্গলবার এ মামলার যুক্তিতর্ক শুনানি শেষ হয়। জামিনে থাকা আসামি সাবিরা সুলতানা সেদিনও আদালতে হাজির ছিলেন। গতকাল রায়ের দিন তিনি হাজির না হওয়ায় তাঁকে পলাতক ঘোষণা করে রায় দেওয়া হয়।



মন্তব্য