kalerkantho


নাচোলে জেলা পরিষদের গাছ কাটার অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   

২০ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বেআইনিভাবে জেলা পরিষদের গাছ কাটার অভিযোগে চার শ্রমিককে আটক করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে নাচোল উপজেলা বাসস্ট্যান্ড সংলগ্ন জেলা পরিষদের মালিকানাধীন ডাকবাংলো চত্বরের তিনটি গাছ কাটার সময় তাদের আটক করে পুলিশ। জেলা পরিষদের সদস্য ও নাচোল উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক রয়েল বিশ্বাসের নির্দেশে সরকারি এ গাছগুলো কাটা হচ্ছিল বলে পুলিশের কাছে স্বীকারোক্তি দিয়েছে আটককৃত শ্রমিকরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সকালে জেলা পরিষদের সদস্য রয়েল বিশ্বাসের উপস্থিতিতে শ্রমিকরা ডাকবাংলো চত্বরের গাছগুলো কাটতে শুরু করে। খবর পেয়ে দুপুর ১২টার দিকে নাচোল থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে গাছ কাটা বন্ধ করে দেয়। এ সময় বেআইনিভাবে গাছ কাটার অভিযোগে দুরুল হোদা (৪০), শরিফুল ইসলাম (২৮), বাবলু (৩২) ও সুফিয়ান (৩৫) নামে চার শ্রমিককে আটক করে পুলিশ। তবে সটকে পড়েন রয়েল বিশ্বাস।

নাচোল থানার ওসি চৌধুরী যোবায়ের আহম্মেদ জানান, যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই জেলা পরিষদের সদস্য রয়েল বিশ্বাসের নির্দেশে গাছগুলো কাটা হচ্ছিল। এ ঘটনায় মামলা করা হবে বলে জানান তিনি।

এদিকে গাছ কাটার কথা স্বীকার করে জেলা পরিষদের সদস্য রয়েল বিশ্বাস জানান, ডাকবাংলো চত্বর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য তিনি তিনটি মরা গাছ কাটার নির্দেশ দিয়েছেন। বিষয়টি জেলা পরিষদ কর্তৃপক্ষ জানে বলে তিনি দাবি করেন।


মন্তব্য