kalerkantho


বগুড়ায় নববধূর গলা কাটল স্বামী

বিভিন্ন স্থানে আরো দুই খুন, পাঁচ লাশ

প্রিয় দেশ ডেস্ক   

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



বগুড়া শহরে নববিবাহিত স্ত্রীকে গলা কেটে হত্যার পর আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন স্বামী। একই জেলার দুপচাঁচিয়ায় স্বামীকে হত্যা করেছেন স্ত্রী।

রাজবাড়ীর কালুখালীতে কৃষককে কুপিয়ে মারা হয়েছে। ফরিদপুরের চরভদ্রাসন ও আলফাডাঙ্গা, খাগড়াছড়ির পানছড়ি, নাটোরের সিংড়া এবং কক্সবাজারের চকরিয়ায় চার নারীসহ পাঁচজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। প্রতিনিধিদের পাঠানো খবর :

বগুড়া : শহরে গতকাল বুধবার ভোরে ঘুমন্ত নববিবাহিত স্ত্রীকে গলা কেটে হত্যার পর আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন স্বামী। খবর পেয়ে পুলিশ স্ত্রীর লাশ উদ্ধারসহ ঘাতক স্বামী সুজনকে গ্রেপ্তার করেছে। সুজন মানসিক রোগী ছিলেন। অন্যদিকে সকালে দুপচাঁচিয়া উপজেলায় সৌদিপ্রবাসী স্ত্রীর হাতে খুন হয়েছেন স্বামী শহিদুল ইসলাম। এ ঘটনায় করা মামলায় ঘাতক স্ত্রী খাদিজা বেগমকে গ্রেপ্তার করা হয়েছে। সদর থানার পুলিশ জানায়, মাত্র এক মাস আগে নাটোরের সিংড়ার তোজাম্মেল হকের মেয়ে ফাতেমার সঙ্গে বগুড়া শহরের চকফরিদ এলাকার আব্দুল রশিদের ছেলে সুজনের বিয়ে হয়। সুজন পেশায় রংমিস্ত্রি।

বিয়ের পর থেকে সিংড়াতেই থাকতেন তাঁরা। ১৫ দিন আগে স্ত্রীকে নিয়ে চকফরিদের বাসায় আসেন সুজন। গতকাল ভোরে ঘুমন্ত স্ত্রী ফাতেমাকে ছুরি দিয়ে গলা কেটে হত্যা করেন তিনি। পরে নিজের গলা কেটে আত্মহত্যার চেষ্টা চালান। এ সময় তাঁর চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে যায়। পরে তারা আহত সুজনকে ঘরে আটকে রেখে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্ত্রীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। একই সঙ্গে ঘাতক স্বামীকে গ্রেপ্তারের পর চিকিৎসার জন্য শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করে। বিষয়টি নিশ্চিত করে সদর থানার ওসি (তদন্ত) আসালাম আলী জানান, হত্যাকাণ্ডের প্রকৃত কারণ জানা যায়নি। ঘটনার সময় পরিবারের অন্য সদস্যরা বাড়িতে না থাকায় তথ্য পেতে কিছুটা দেরি হচ্ছে। এ ব্যাপারে হত্যা মামলা হয়েছে। অন্যদিকে সকালে দুপচাঁচিয়ার আলতাফনগরের কোঁচপুকুরিয়া গ্রামে স্ত্রীর বঁটির কোপে খুন হয়েছেন স্বামী শহিদুল ইসলাম। দুপচাঁচিয়া থানার পুলিশ জানায়, মাত্র দুই সপ্তাহ আগে সৌদি থেকে শ্বশুরবাড়িতে আসেন খাদিজা বেগম। এক মাস আগে স্বামীকে টাকা পাঠিয়েছিলেন তিনি। গতকাল স্বামী শহিদুলের কাছে সেই টাকার হিসাব চাইলে তিনি দিতে অপারগতা জানান। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে বাগিবতণ্ডা হয়। একপর্যায়ে খাদিজা উত্তেজিত হয়ে স্বামীকে বঁটি দিয়ে কোপ দেন। এতে শহিদুল গুরুতর আহত হন। পরিবারের লোকজন তাঁকে উদ্ধার করে শজিমেক হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শহিদুলের মৃত্যু হয়। এ ঘটনায় সাইজান বিবি ঘাতক ছেলেবউ খাদিজার বিরুদ্ধে মামলা করেছেন। দুপচাঁচিয়া থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, খাদিজাকে গ্রেপ্তারসহ হত্যাকাণ্ডে ব্যবহৃত বঁটিটিও জব্দ করা হয়েছে।

খাগড়াছড়ি : পানছড়ি উপজেলার পাইয়ংপাড়া এলাকা থেকে গত মঙ্গলবার রাতে গৃহবধূ বালাতি ত্রিপুরার গলা কাটা লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তাঁর স্বামী একই এলাকার চন্দ্রবিশু ত্রিপুরা হত্যা মামলা করেছেন।

নাটোর : সিংড়া উপজেলার বলিয়াবাড়ী গ্রামে শ্বশুরবাড়ি থেকে গতকাল বুধবার সকালে গৃহবধূ মলি খাতুনের লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে পুলিশ। এর আগেই তাঁর শ্বশুর, শাশুড়ি ও ননদ গাঢাকা দিয়েছে। পরিবারের অভিযোগ, শ্বশুরবাড়ির লোকজন তাঁকে শ্বাসরোধে হত্যা করেছে। মলি বলিয়াবাড়ীর সিঙ্গাপুরপ্রবাসী আলমগীর হোসেনের স্ত্রী ও কালীনগরের মকলেসুর রহমানের মেয়ে।

ফরিদপুর : চরভদ্রাসন উপজেলার ব্যাপারীডাঙ্গি গ্রাম থেকে গত মঙ্গলবার রাতে গৃহবধূ সোনিয়া আক্তারের লাশ উদ্ধার করা হয়েছে। গৃহবধূকে হত্যা করা হয়েছে বলে চাচা শেখ পান্নুর অভিযোগ। লাশের ময়নাতদন্তের জন্য গতকাল বুধবার সকালে মর্গে পাঠিয়েছে পুলিশ।

অন্যদিকে আলফাডাঙ্গা উপজেলার মধুমতি নদী থেকে উদ্ধার করা হয়েছে অজ্ঞাতপরিচয় একজনের লাশ। গতকাল দুপুরে নদীর টিটাপানাইল এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়।

চকরিয়া (কক্সবাজার) : চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অজ্ঞাতপরিচয় (৩০) নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। ময়নাতদন্তের জন্য লাশটি গতকাল বুধবার দুপুরে সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। লাশের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন আছে। এর আগে মঙ্গলবার রাতে উপজেলার মেদাকচ্ছপিয়া পাহাড়ি ঢালায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশ থেকে লাশটি উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নেয় স্থানীয় লোকজন।

রাজবাড়ী : তুচ্ছ ঘটনার জেরে কালুখালী উপজেলার দক্ষিণ কুমরিরাজ গ্রামে কৃষক মোতালেব সরদারকে কুপিয়ে হত্যা করা হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় আবু সায়েমকে প্রধান আসামি করে ৩১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরো ২০ থেকে ৩০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। কৃষকের ভাতিজা আবু কালাম কালুখালী থানায় মামলাটি করেছেন। পুলিশ গতকাল বুধবার সকালে সন্দেহভাজন দুজনকে আটক করলেও জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়।


মন্তব্য