kalerkantho


কিশোরগঞ্জে বাবার মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ ঝালকাঠি রাজবাড়ীতে পাঁচজনের যাবজ্জীবন

প্রিয় দেশ ডেস্ক   

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



কিশোরগঞ্জে মেয়ে শিশুকে হত্যার দায়ে বাবাকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। চাঁপাইনবাবগঞ্জে কিশোরী ধর্ষণ এবং ঝালকাঠিতে বিজিবি সদস্য ও রাজবাড়ীতে গৃহবধূ হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

কিশোরগঞ্জ : দুই বছরের মেয়েকে হত্যার অপরাধে বাবা আবুল হোসেনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বিচারিক আদালতের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ শাহজাহান কবির আসামির উপস্থিতিতে গতকাল বুধবার দুপুরে এ রায় দেন। দণ্ডাদেশপ্রাপ্ত আবুল হোসেন ভৈরব উপজেলার শম্ভুপুর রেলগেট এলাকার নূর আলী মিয়ার ছেলে। মামলা ও আদালত সূত্রে জানা যায়, একই উপজেলার কালিকাপ্রসাদ গাজিরটেক এলাকার মো. কালাচানের মেয়ে সুরাইয়া বেগমকে বিয়ে করেছিলেন আবুল হোসেন। পারিবারিক কলহের জেরে শিশুমেয়ে সুমাইয়াকে নিয়ে বাবার বাড়িতে চলে যান সুরাইয়া। ২০১১ সালের ৩ এপ্রিল সকালে আবুল হোসেন সবার অলক্ষ্যে শ্বশুরবাড়িতে গিয়ে মেয়ে সুমাইয়াকে ব্লেড দিয়ে কেটে হত্যা করেন। পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী ঘাতক বাবাকে আটক করে পুলিশে দেয়। এ ঘটনায় সেদিনই হত্যা মামলা করে সুরাইয়া। তদন্ত শেষে একই বছরের ১ জুলাই আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশ।

রাজবাড়ী : সদর উপজেলায় গৃহবধূকে গলা কেটে হত্যার দায়ে আসামি স্বামী আব্দুর রশিদ সরদারকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো দুই মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ : কিশোরীকে ধর্ষণ মামলায় তিন আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরো তিন বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক জিয়াউর রহমান গতকাল বুধবার দুপুরে এ রায় ঘোষণা করেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিল। দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন শিবগঞ্জ উপজেলার মির্জাপুরের মিদু আলীর ছেলে জিয়ারুল ইসলাম, কাশিয়াবাড়ী ঘাইসাপাড়া গ্রামের এহসান আলীর ছেলে নজরুল ইসলাম ও সাজু আলীর ছেলে এজু আলী।

ঝালকাঠি : নলছিটিতে বিজিবি সদস্য মর্তুজা আলী খান হত্যা মামলায় আসামি সামিউল হক দিপুকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ বজলুর রহমান গতকাল বুধবার দুপুরে এ রায় দেন।


মন্তব্য