kalerkantho


কাঁচপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় সড়ক ও জনপথ (সওজ) বিভাগের জায়গায় অবৈধভাবে গড়ে তোলা প্রায় এক হাজার ৫০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল বুধবার এ অভিযানে নেতৃত্বে দেন সওজের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকী।

কাঁচপুর এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী শরিফ মিয়া ও আমান মিয়া জানান, সরকারি জায়গা থেকে লোক দেখানো উচ্ছেদের পর পরই আবার অবৈধ দখলদাররা দোকানপাট নির্মাণ করে ফেলে।

ক্ষুদ্র ব্যবসায়ী করিম হোসেন বলেন, ‘যতবার দোকান উচ্ছেদ করা হয়েছে তত বারই সওজের কর্মকর্তা ও পুলিশকে দেওয়ার কথা বলে আমাদের কাছ থেকে টাকা নেওয়া হয়েছে। আমরা না খেয়ে থাকলেও তাদের কিছুু আসে যায় না। ’

জানতে চাইলে আওয়ামী লীগের কাঁচপুর ইউপি চেয়ারম্যান মোশারফ ওমর ও শ্রমিক লীগ নেতা আব্দুল মান্নান মেম্বারসহ অন্য দখলদাররা জানান, দলীয় কর্মীরা দৈনিক হারে ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছ থেকে ভাড়া আদায় করে। বিএনপি আমলেও ফুটপাত থেকে চাঁদা তোলা হয়েছে।

ফুটপাতের ব্যবসায়ী আলী হোসেন ও কামাল মিয়া কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘ব্যবসাপ্রতিষ্ঠান ভেঙে দেওয়ায় ছেলেমেয়েদের নিয়ে আমাদের এখন অনাহারে-অর্ধাহারে দিন কাটাতে হবে। ’


মন্তব্য