kalerkantho


চাঁদপুরে স্বামীর যাবজ্জীবন

আরো তিন জেলায় ১৯ জনকে কারাদণ্ড

প্রিয় দেশ ডেস্ক   

১৩ অক্টোবর, ২০১৭ ০০:০০



চাঁদপুরের ফরিদগঞ্জে স্ত্রী হত্যার মামলায় স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। ঝালকাঠির নলছিটিতে কলেজছাত্রী হত্যা এবং পাবনায় আওয়ামী লীগ নেতা হত্যার মামলায় আরো পাঁচজনকে যাবজ্জীবন দেওয়া হয়েছে।

পটুয়াখালীতে বিএনপির ১৪ নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে দণ্ড দিয়েছেন আদালত। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে :

চাঁদপুর : ফরিদগঞ্জ উপজেলায় স্ত্রী হত্যার মামলায় মো. আলমগীর হোসেন (৪৩) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করেছেন আদালত। বৃহস্পতিবার বিকেলে জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমেদ এ রায় দেন। হত্যার শিকার রাবেয়া বেগম ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুর ইউনিয়নের উভারামপুর গ্রামের ইসমাইল হোসেনের মেয়ে এবং অভিযুক্ত আলমগীর হোসেন পাশের হাজিগঞ্জ উপজেলার সিদলা গ্রামের আব্দুল লতিফের ছেলে।

ঝালকাঠি : ঝালকাঠির নলছিটিতে এক কলেজছাত্রীকে হত্যা মামলায় মেহেদী হাসান নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ বজলুর রহমান এ রায় ঘোষণা করেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিল।

পাবনা : পাবনায় আওয়ামী লীগ নেতা তারেক আলী হত্যা মামলার চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

পাবনার স্পেশাল জজ আদালতের বিচারক লিয়াকত আলী মোল্লা গতকাল বৃহস্পতিবার সকালে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নের বকশীপুর গ্রামের আব্দুল হামিদ খাঁর ছেলে আতিক হোসেন (৩৮), গয়েশপুর ইউনিয়নের হরিনারায়ণপুর গ্রামের তাহের আমিনের ছেলে মকবুল হোসেন (৫৫), জোতগড়ি জালালপুর গ্রামের আব্দুস ছাত্তারের ছেলে আসলাম উদ্দিন (৩৭) এবং মনোহরপুর গ্রামের আব্দুল গফুরের ছেলে তুরি কানা (৫৫)। এ ছাড়া মামলায় দুজনকে খালাস দেওয়া হয়েছে।

পটুয়াখালী : ২০০১ সালে নির্বাচন-পরবর্তী সহিংহতার একটি মামলায় পটুয়াখালী ও মির্জাগঞ্জ উপজেলা বিএনপির ১৪ নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে দণ্ড দিয়েছেন পটুয়াখালীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। বৃহস্পতিবার দুপুরে মামলার ছয় আসামির উপস্থিতিতে বিচারক মো. আল আমিন এ রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০০২ সালের ২৮ ফেব্রুয়ারি মির্জাগঞ্জের মির্জাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোকলেছুর রহমান কাজীর ওপর হামলা চালিয়ে তাঁকে গুরুতর আহত করা হয়। এ ঘটনায় ২০০৭ সালের ১ ফেব্রুয়ারি মির্জাগঞ্জ থানায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরীর ছোট ভাই ও তাঁর এপিএসসহ ১৭ নেতাকর্মীকে আসামি করে একটি মামলা করেন মোকলেছুর রহমান কাজীর ছেলে মো. লাভলু কাজী।


মন্তব্য