kalerkantho


গার্মেন্টে বয়লার বিস্ফোরণ

না.গঞ্জে দুই শ্রমিক দগ্ধসহ আহত ৮

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১৫ নভেম্বর, ২০১৭ ০০:০০



নারায়ণগঞ্জ সদরের গোদনাইল এলাকায় ‘পিএম গার্মেন্ট’-এ বয়লার বিস্ফোরণে দুই শ্রমিক দগ্ধ হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলের এ দুর্ঘটনায় আহত হয়েছে আরো ছয়জন।

খবর পেয়ে শিল্প ও থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

দগ্ধ শ্রমিক তাপস ও দেলোয়ারকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। আহত বাপ্পী, শেফালী, মিনতি দাস, রুমা, নুরুন্নাহার ও আসমা ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

জানা যায়, গতকাল বিকেলে হঠাৎ গার্মেন্টে বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে তাপস ও দেলোয়ার দগ্ধ হয়। বিস্ফোরণের বিকট শব্দে অন্য শ্রমিকরা আতঙ্কিত হয়ে পড়ে। এ সময় সিঁড়ি দিয়ে নামতে গিয়ে ছয়জন আহত হয়। সবাইকে উদ্ধার করে প্রথমে ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখান থেকে দগ্ধ দুজনকে ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছে। সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম, উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম ও রেজাউল করিম, শিল্প পুলিশ নারায়ণগঞ্জ-৪-এর এসআই আব্দুল খালেক ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আড়াইহাজারে সাবেক কৃষি কর্মকর্তার বাড়িতে ডাকাতি 

আড়াইহাজারে সাবেক কৃষি কর্মকর্তা আব্দুল বাতেনের বাড়িতে ডাকাতি হয়েছে। ডাকাতরা টাকা, স্বর্ণালংকারসহ ছয় লক্ষাধিক টাকার মালপত্র লুটে নিয়েছে বলে অভিযোগ। তাদের মারধরে বাতেন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে গত সোমবার রাতে উপজেলার সেন্দি হাজিবাড়িতে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, সোমবার রাতে মুখোশধারী ১৫ থেকে ১৬ জন সশস্ত্র ডাকাত বাতেনের বাড়ির তালা কেটে ও দরজা ভেঙে ভেতরে ঢোকে। এ সময় ডাকাতরা তাঁকে মারধর করে। পরে তিনি, তাঁর স্ত্রী ও মেয়েদের হাত-পা বেঁধে দুই লাখ টাকা, আট ভরি স্বর্ণালংকার ও ১২ ভরি রুপার অলংকারসহ ছয় লক্ষাধিক টাকার মালপত্র লুটে নেয়। আড়াইহাজার থানার পরিদর্শক (তদন্ত) সফিকুল ইসলাম জানান, ডাকাতির সঙ্গে জড়িতদের ধরতে অভিযান চলছে।


মন্তব্য