kalerkantho


সিদ্ধিরগঞ্জে সংঘর্ষে নারীসহ আহত ৯

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১৫ নভেম্বর, ২০১৭ ০০:০০



নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে জমি কেনা নিয়ে সংঘর্ষে নারীসহ ৯ জন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে সিদ্ধিরগঞ্জের সোনামিয়া মার্কেট বাজার এলাকায় ওই ঘটনায় পুলিশ দুজনকে আটক করেছে।

দুই পক্ষই নাসিক প্যানেল মেয়র মতিউর রহমান মতির লোক। এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, সোনামিয়া মার্কেট বাজার এলাকার মফিজ খাঁর ছেলে সুমন মৃত শহিদুল ইসলামের মেয়ে সাথীর কাছে দুই বছর আগে জমি বিক্রি বাবদ এক লাখ ৭০ হাজার টাকায় বায়না করেন। কিন্তু কয়েক দিন ধরে ওই জমি হানিফ খাঁর ছেলে সাহেব আলীর কাছে বেশি দামে বিক্রির চেষ্টা করেন তিনি। মঙ্গলবার দুপুরে এ নিয়ে বাগিবতণ্ডার একপর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ঘটনায় উভয় পক্ষের ৯ জন আহত হয়।

খবর পেয়ে পুলিশ গিয়ে দুজনকে আটক করে। আহতদের মধ্যে দুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে কাউন্সিলর মতির সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাঁর মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। সিদ্ধিরগঞ্জ থানার ওসি আব্দুস সাত্তার মিয়া জানান, জমি কেনা নিয়ে সংঘর্ষের ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।

লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

‘রাখের উপবাস’ পালিত

আপনজন ও দেশবাসীর কল্যাণ কামনায় নারায়ণগঞ্জের বিভিন্ন লোকনাথ মন্দিরে পালিত হয়েছে  ‘রাখের উপবাস’। সাধারণত কার্তিক মাসে সপ্তাহের শনি ও মঙ্গলবার এই উপবাস পালিত হয়। মাসদাইর শ্মশানে আসা পূজারি গণেশ চন্দ্র সরকার বলেন, কলেরা-বসন্তের হাত থেকে বাঁচার জন্য কার্তিক মাসে উপবাস পালন এবং আশ্রম প্রাঙ্গণে ঘিয়ের প্রদীপ ও ধূপ-ধুনা জ্বালানোর নির্দেশ দিয়েছিলেন বাবা লোকনাথ। সেই থেকে সোনারগাঁর বারদী লোকনাথ আশ্রমে প্রতিবছর কার্তিক মাসে এই উৎসব পালিত হয়।

নারায়ণগঞ্জ জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সাধারণ সম্পাদক সুজন কুমার সাহা বলেন, সবাই যার যার মনোবাসনা পূরণের লক্ষ্যে এ উপবাস করে থাকে। সারা দিন উপবাস শেষে ধর্মীয় রীতিনীতি থেকে এই পূজা-অর্চনা করা হয়।

আড়াইহাজারে ইজি বাইকের ধাক্কায় শিশুর মৃত্যু

আড়াইহাজার উপজেলায় ব্যাটারিচালিত ইজি বাইকের ধাক্কায় প্রাণ গেছে শিশু মাহিমের (৪)। গত সোমবার রাতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। মাহিম আড়াইহাজারের বিশনন্দী মধ্যপাড়া এলাকার প্রবাসী হযরত আলীর ছেলে। জানা যায়, গত রবিবার সকালে দাদা ছিদ্দিকের সঙ্গে রাস্তায় হাঁটছিল মাহিম। এ সময় বেপরোয়া গতির ইজি বাইকটি তাকে ধাক্কা দেয়। এতে সে গুরুতর আহত হয়। মাহিমকে উদ্ধার করে প্রথমে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ঢামেক হাসপাতালে নেওয়া হয়। ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় পরদিন সোমবার রাতে সে মারা যায়।


মন্তব্য