kalerkantho


পুলিশ দেখে কংসে ঝাঁপ

পালাতে পারেনি ডাকাত সর্দার

হাওরাঞ্চল প্রতিনিধি   

১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



নেত্রকোনার মোহনগঞ্জে আন্ত জেলা ডাকাতদলের সর্দার রিপুল ওরফে রিপুল্যাকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রবিবার দুপুর দেড়টার দিকে পুলিশের উপস্থিতি টের পেয়ে গাগলাজুর বাজারসংলগ্ন কংস নদে ঝাঁপ দেয়  রিপুল। সাঁতার কেটে পালানোর চেষ্টা করে। প্রায় ৪০ মিনিট চেষ্টার পর পুলিশ তাকে ধরে।

পুলিশ জানায়, চানপুর গ্রামের মৃত আব্দুল মোতালিবের ছেলে রিপুল ওরফে রিপুল্যা। তার নামে নেত্রকোনা মডেল থানা, মোহনগঞ্জ, খালিয়াজুরী এবং সিলেট ও সুনামগঞ্জের বিভিন্ন থানায় চারটি ডাকাতিসহ এক ডজনের অধিক মামলা রয়েছে। জামালগঞ্জ থানার লঞ্চ ডাকাতি মামলায় ২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি তার অনুপস্থিতিতে সুনামগঞ্জ যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত-১ তাকে ১০ বছরের কারাদণ্ড দেন। ওই বছরের ২৮ অক্টোবর তাকে গ্রেপ্তার করে মোহনগঞ্জ থানা পুলিশ। এ মামলায় চার-পাঁচ মাস যেতে না যেতে রিপুল উচ্চ আদালত থেকে জামিন নিয়ে বেরিয়ে আসে। ফের মাদক ব্যবসা, আধিপত্য বিস্তার ও সাধারণ মানুষের জমি দখলসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ে। এ ছাড়া তার নামে ধর্মপাশা থানায় ২০০৪ সালের ট্রলার ডাকাতি মামলায় সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত প্রায় দেড় বছর আগে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরপর থেকে রিপুল পলাতক ছিল। পুলিশ তাকে ধরার জন্য ওত পেতে ছিল।

মোহনগঞ্জ থানার পরিদর্শক আনসারী জিন্নাৎ আলী জানান, শনিবার রাত থেকে পুলিশ তাকে ধরার চেষ্টা করছে। রবিবার দুপুরে সাঁতার কেটে পালিয়ে যাওয়ার একপর্যায়ে তাকে গ্রেপ্তার করা হয়।


মন্তব্য