kalerkantho


চান্দিনায় ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

আহত তিন পুলিশ

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



কুমিল্লার চান্দিনায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শামীম (২৫) নামের এক ডাকাত নিহত হয়েছে। শনিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার ছয়ঘড়িয়া মাঠ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শামীম ওই উপজেলার মাধাইয়া ইউনিয়নের কাশিমপুর গ্রামের সাদেকুর রহমানের ছেলে।

কুমিল্লা ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহ কামাল আকন্দ জানান, প্রতিদিনের মতো তাঁরা মহাসড়কসহ বিভিন্ন এলাকায় টহল দিতে শনিবার রাতে অতিরিক্ত পুলিশ সুপার সাখাওয়াত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মুজিবর রহমান ও ডিবি পুলিশের ইনচার্জ (ওসি) এ কে এম মঞ্জুরুল আলমসহ একটি টহল টিম চান্দিনা উপজেলার বিভিন্ন এলাকা টহল দিচ্ছিল।

শাহ কামাল আকন্দ আরো জানান, রাত অনুমান ২টা ৪০ মিনিটে ছয়ঘড়িয়া এলাকায় ডিবি পুলিশের মাইক্রোবাসে রড ছোড়ে ডাকাতদল। ছদ্মবেশী পুলিশ গাড়ি থেকে ধাওয়া করলে ডাকাতদল পুলিশকে উদ্দেশ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছুড়লে একপর্যায়ে এক ডাকাত ও তিন পুলিশ সদস্যকে আহত অবস্থায় উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ডাকাত শামীমকে মৃত ঘোষণা করেন। আহতরা হলেন কুমিল্লা ডিবি পুলিশের উপপরিদর্শক হুমায়ুন, কনস্টেবল কামাল ও দেলোয়ার। এ ছাড়া এ সময় ঘটনাস্থল থেকে একটি পাইপগান, তিনটি চাপাতি, দুটি রড ও একটি রামদা উদ্ধার করা হয়।

চান্দিনা থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ জানান, এ ঘটনায় থানায় মামলা করা হচ্ছে।


মন্তব্য