kalerkantho


কেরানীগঞ্জে সড়ক অবরোধ করে শ্রমিক বিক্ষোভ

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ঢাকা-নবাবগঞ্জ সড়কে কেরানীগঞ্জের রুহিতপুরে অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। গতকাল রবিবার সকাল ১০টায় সব ধরনের যান চলাচল প্রায় ঘণ্টাখানেক বন্ধ থাকে। এতে যানজটের সৃষ্টি হয়।

কেরানীগঞ্জ মডেল থানার উপপরিদর্শক আবু হেনা মোস্তফা রেজা জানান, শুক্রবার রাতে মো. শাহিন আলম (২২), মো. হেলাল হোসেন (১৯), মো. মোসাদ্দেক আলী (৪০), মো. রিয়াজুল ইসলাম (২৫) ও মো. ইসমাইল হোসেনকে (২৫) ডাকাতির প্রস্তুতিকালে তুলসীখালী সেতুর ওপর থেকে গ্রেপ্তার করা হয়। পরদিন তাদের মামলা দিয়ে আদালতে পাঠানো হয়। রিলায়্যান্ট জুটমিলের মালিকপক্ষের বরাত দিয়ে তিনি বলেন, ‘এদের মধ্যে মোসাদ্দেক ও রিয়াজুল শ্রমিক, বাকিরা বহিরাগত। এরা দিনের বেলায় শ্রমিকদের সঙ্গে ঘোরাফেরা করে। আর রাতের অন্ধকারে কেরানীগঞ্জ-নবাবগঞ্জ-দোহার সড়কে চলাচলরত যাত্রীদের সর্বস্ব লুটে নেয়।’

কেরানীগঞ্জ মডেল থানার পরিদর্শক শাকের মোহাম্মদ যোবায়ের জানান, গ্রেপ্তাররা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বর্তমানে তারা কারাগারে রয়েছে। এরা ছদ্মবেশে ঢাকা বিসিক শিল্প নগরীর রিলায়্যান্ট জুটমিলে শ্রমিক হিসেবে কাজ করত। তাদের গ্রেপ্তারের বিষয়ে সাধারণ শ্রমিকরা না বুঝে সড়ক অবরোধ করেছে।


মন্তব্য