kalerkantho


তানোর পাইলট মডেল স্কুলকে সরকারীকরণের দাবি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ও তানোর প্রতিনিধি   

২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



রাজশাহীর তানোর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় সরকারীকরণের দাবিতে শিক্ষক, শিক্ষার্থীসহ এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও  মানববন্ধন করেছে। সোমবার সকালে বিদ্যালয় থেকে মিছিল বের করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে থানা মোড়ে মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য দেন তানোর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি তারেক সরকার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ব আলী, সহকারী প্রধান শিক্ষক মাইনুল ইসলাম সেলিম, সহকারী শিক্ষক মঞ্জুর রহমান, শিশির মাহামুদ, অফিস সহকারী ওমি সরকার প্রমুখ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ব আলী বলেন, বর্তমান সরকার প্রতিটি উপজেলা সদরে একটি করে স্কুল সরকারীকরণের লক্ষ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের মাধ্যমে উপজেলা সদরের পাঁচটি বিদ্যালয়ের নামের তালিকা চেয়ে পাঠায় শিক্ষা মন্ত্রণালয়। তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তানোর উপজেলা সদরে ১৯৬০ সালে প্রতিষ্ঠিত একমাত্র পাইলট মডেল উচ্চ বিদ্যালয়কে বাদ দিয়ে উপজেলার সদর থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে অবস্থিত মুণ্ডুমালা উচ্চ বিদ্যালয়ের নাম জাতীয়করণের তালিকায় অন্তর্ভুক্ত  করেছেন।

বক্তারা বলেন, জাতীয়করণের তালিকায় এ বিদ্যালয়ের নাম তালিকাভুক্ত না করা হলে আগামীতে কঠোর কর্মসূচি দেওয়া হবে। এ সময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যরাসহ এলাবাসী উপস্থিত ছিলেন।


মন্তব্য