kalerkantho


কুমিল্লায় ডেমু ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষ

চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের রেল ব্যাহত

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

১৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের রেল ব্যাহত

কুমিল্লার বানাসুয়া রেল সেতুর কাছে ঢাকা-চট্টগ্রাম রেললাইন পার হচ্ছিল একটি ট্রাক। এ সময় আখাউড়া থেকে ছেড়ে আসা ডেমু ট্রেন এলে সংঘর্ষ হয়। এতে ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয় এবং আহত হন চালকের সহকারী। ছবি : কালের কণ্ঠ

কুমিল্লায় ডেমু ট্রেনের সঙ্গে মাটিবাহী ট্রাকের সংঘর্ষ হয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার সকালে ঢাকা-চট্টগ্রাম রেললাইনের সদর উপজেলার বানাসুয়া রেলসেতুর কাছে। এ সময় ট্রেনটির চালকের সহকারী সামান্য আহত হন।

সংঘর্ষের পর ট্রেনটির ইঞ্জিন লাইনচ্যুত হয়ে যায়। এতে চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ চার ঘণ্টা বন্ধ ছিল।

একাধিক সূত্রে জানা যায়, মাটিবাহী ট্রাকটি গতকাল সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে বানাসুয়া রেলসেতুর কাছে ঢাকা-চট্টগ্রাম রেললাইন পার হচ্ছিল। এ সময় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে ছেড়ে আসা কুমিল্লামুখী ডেমু ট্রেনের সঙ্গে ট্রাকটির সংঘর্ষ হয়। এতে ট্রেনটির ইঞ্জিন লাইনচ্যুত হয়ে যায়। আহত হন ট্রেনের চালকের সহকারী। ট্রাকটি বানাসুয়া এলাকায় রেলের ডাবল লাইন নির্মাণের কাজে নিয়োজিত ছিল বলেও জানা যায়।

সংঘর্ষের ঘটনায় চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ সময় কুমিল্লা স্টেশনে আটকা পড়ে ঢাকাগামী সুবর্ণ ট্রেন।

খবর পেয়ে উদ্ধারকারী ট্রেন গিয়ে দুর্ঘটনাকবলিত ট্রেন-ট্রাক উদ্ধার করলে দুপুর পৌনে ২টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

ট্রেনচালক আবুল কাশেম জানান, ‘বহুদূর থেকে হুইসেল বাজাচ্ছিলাম। ট্রাকের জানালার গ্লাস বন্ধ ছিল। যে কারণে (চালক) শুনছিল না। কুয়াশার কারণে খেয়াল করতে পারেনি। ট্রেন কন্ট্রোল হয়েছে। কিন্তু ট্রাকের ধাক্কায় ট্রেনের ইঞ্জিন পড়ে গেছে।’



মন্তব্য