kalerkantho


জয়পুরহাটে অশান্ত আ. লীগ

তিন উপজেলায় ঝাড়ু মিছিল

জয়পুরহাট প্রতিনিধি   

১৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



জয়পুরহাট জেলা আওয়ামী লীগের তিন নেতাকে বহিষ্কার সিদ্ধান্তের প্রতিবাদে গত সোমবার তিন উপজেলা সদরে বিক্ষোভ ও ঝাড়ু মিছিল করা হয়েছে।

জয়পুরহাট সদর, আক্কেলপুর ও ক্ষেতলাল পৌর সদরে পৃথকভাবে ঝাড়ু মিছিল করেছে আওয়ামী লীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। মিছিল শেষে জয়পুরহাট পাঁচুর মোড়, আক্কেলপুর হাসপাতাল গেট ও ক্ষেতলাল জিরো পয়েন্টে পৃথক সমাবেশ করা হয়। এতে বক্তব্য দেন জয়পুরহাট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রভাষক মাসুদ রেজা, সাধারণ সম্পাদক খোরশেদ আলম, ছাত্রলীগ সভাপতি জাকারিয়া হোসেন রাজা, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক রেজা, আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী, ছাত্রলীগের আহবায়ক খাদেমুল ইসলাম, ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মজিদ মোল্লা, যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম বুলু, যুবলীগ সভাপতি মোস্তাকিম মন্ডল ও স্বেচ্ছাসেবক লীগের রফিকুল ইসলাম প্রমুখ।

দুপুরে জয়পুরহাট প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়া নির্বাচিত জনপ্রতিনিধিরা। সম্মেলনে লিখিত বক্তব্য দেন আক্কেলপুরের রুকিন্দিপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আহসান কবির। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, পাঁচবিবির পৌর মেয়র হাবিবুর রহমান, আক্কেলপুর পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী, জয়পুরহাট সদরের দোগাছি ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম। এ সময় জেলা আওয়ামী লীগ মনোনীত ২৭ জন জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন অগঠনতান্ত্রিক ও দলবিরোধী সিদ্ধান্ত নেওয়ায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ক্ষমা চাওয়ার দাবি জানান হয়। অন্যথায় আগামী ২০ জানুয়ারির পর তাঁদের বিরুদ্ধে কঠোর আন্দোলনে নামার ঘোষণা দেওয়া হয়। উল্লেখ্য, কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, পুনট ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস ফকির ও মাত্রাই ইউপি চেয়ারম্যান আ ন ম শওকত হাবিব তালুকদার লজিককে গত শনিবার জেলা কমিটি থেকে অব্যাহতি দেন সভাপতি সামছুল আলম দুদু ও সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলী।


মন্তব্য