kalerkantho


পাবনায় স্মরণসভা

‘সুচিত্রাকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে’

পাবনা প্রতিনিধি   

১৮ জানুয়ারি, ২০১৮ ০০:০০



‘মহানায়িকা সুচিত্রা সেনের জন্ম পাবনায়, এটা পাবনাবাসীর জন্য গর্বের। সুচিত্রা সেনের চরিত্র ধারণ ও অনুসরণ করলে ভবিষ্যতে পাবনা থেকে আরো সুচিত্রা সেন বেরিয়ে আসতে পারে। সুচিত্রা সেনকে নতুন প্রজন্মের কাছে নতুন করে তুলে ধরতে প্রয়োজন আরো গবেষণার।’ গতকাল বুধবার সকালে মহানায়িকার স্মৃতিবিজড়িত শৈশবের বিদ্যাপীঠ পাবনা টাউন গার্লস হাই স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত স্মরণসভায় এ মত দেন বক্তারা।

সুচিত্রা সেনের চতুর্থ প্রয়াণ দিবস উপলক্ষে সভাটির আয়োজন করা হয়। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় জেলা প্রশাসন ও সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ সভাটির আয়োজন করে। শুরুতেই মহানায়িকার প্রতিকৃতিতে পুষ্পমাল্য দেন অতিথিরা।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, ‘জেলার প্রতিটি স্কুলের শিক্ষার্থীদের সপ্তাহে এক দিন সুচিত্রা সেনের বাড়িটি পরিদর্শন করানো ও তাদের মধ্যে রচনা প্রতিযোগিতার আয়োজন করতে হবে।’

সভায় আরো বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, জেলা পরিষদের প্রধান নির্বাহী কাজী আতিউর রহমান, পাবনা প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ, জেলা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান প্রমুখ।


মন্তব্য