kalerkantho


এমপিকে প্রধান অতিথি না করা

রূপগঞ্জে ওয়াজ মাহফিলে ১৪৪ ধারা জারি

নিজস্ব প্রতিবেদক   

২০ জানুয়ারি, ২০১৮ ০০:০০



নারায়ণগঞ্জের রূপগঞ্জে ওয়াজ মাহফিলে এমপি গোলাম দস্তগীর গাজীকে প্রধান অতিথি না করে কায়েতপাড়া ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিককে প্রধান অতিথি করায় এমপি সমর্থিত সন্ত্রাসী বাহিনীর বাধার মুখে ওয়াজ মাহফিলটি পণ্ড হয়ে যায়। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসন সেখানে ১৪৪ ধারা জারি করে। এতে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে থানা ঘেরাওর চেষ্টা চালায় এবং ওসির অপসারণ দাবি করে।

নগরপাড়া ওয়াজ মাহফিল আয়োজক কমিটির সদস্য জাহাঙ্গীর হোসেন জানান, গতকাল শুক্রবার কায়েতপাড়া ইউনিয়নের নগরপাড়া এলাকার ইসলামিয়া মাদরাসায় ওয়াজ মাহফিলের আয়োজন করে স্থানীয় এলাকাবাসী। এ উপলক্ষে এলাকায় পোস্টার ব্যানার দিয়ে প্রচারণা চালানো হয়। মাদরাসা মাঠে বিশাল প্যান্ডেল তৈরি করা হয়। গতকাল বিকেলে এই ওয়াজ মাহফিল হওয়ার কথা ছিল। মাহফিলে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয় কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম রফিককে। এই ওয়াজ মাহফিলে স্থানীয় এমপি গোলাম দস্তগীর গাজীকে প্রধান অতিথি না করায় তাঁর সমর্থিত সন্ত্রাসী হীরা, নাফিস, ফারুক মেম্বার, মহিউদ্দিন মেম্বার, বিউটি আক্তার কুট্টি, মোশারফ হোসেন মোশা, সফিকুর রহমান বাদল, কাপা জাহেদের নেতৃত্বে একদল সন্ত্রাসী ওয়াজ মাহফিলে বাধা দেয়। তারা এই ওয়াজ মাহফিলের পাশে স্কুলের মাঠে পাল্টা ওয়াজ মাহফিলের ঘোষণা দেয়। বৃহস্পতিবার থেকেই সন্ত্রাসীরা নগরপাড়া এলাকায় অবস্থান নিয়ে আতঙ্ক সৃষ্টি করে। আর গতকাল সকাল থেকে এমপি সমর্থিত সন্ত্রাসীরা লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্রসহ অবস্থান নেয়।

এই পরিস্থিতিতে যেকোনো সময় সংঘর্ষের আশঙ্কায় উপজেলা প্রশাসন পরে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে। গতকাল দুপুর ১টা থেকে আজ শনিবার সকাল ১০টা পর্যন্ত নগরপাড়াসহ আশপাশের এলাকায় সব ধরনের ওয়াজ মাহফিল, সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়। গতকাল সকাল থেকে ওই এলাকায় বিপুলসংখ্যক পুলিশ অবস্থান নেয়।


মন্তব্য