kalerkantho

সড়কে ঝরল ৯ প্রাণ

প্রিয় দেশ ডেস্ক   

২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



নওগাঁ, জয়পুরহাট, কিশোরগঞ্জ, ফরিদপুর, যশোরের মণিরামপুর ও ময়মনসিংহের ভালুকায় সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত ও আটজন আহত হয়েছেন। শনিবার রাতে ও গতকাল রবিবার এসব ঘটনা ঘটে। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠনো খবর :

নওগাঁ : মান্দা উপজেলায় ট্রাক্টর চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেট কারকে ধাক্কা দিলে কারটিতে থাকা নওগাঁ বিআরটিএর সহকারী পরিচালক (এডি) মইনুল হাসানের স্ত্রী হাসি খাতুন (৩০) নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন মইনুল ও তাঁর মেয়েশিশুসহ তিনজন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটে গতকাল দুপুরে উপজেলার হাজী গোবিন্দপুরে। এ ছাড়া ধামইরহাট উপজেলার বিহারীনগরে গতকাল সকালে জয়পুরহাটগামী যাত্রীবাহী বাসের চাপায় মোটরসাইকেল আরোহী এসিআই ওষুধ কম্পানির বিক্রয় প্রতিনিধি মোমিনুল ইসলাম (২৫) নিহত হন। এ দুটি ঘটনায় মান্দা ও ধামইরহাট থানায় মামলা হয়েছে।

মান্দা থানার ওসি আনিছুর রহমান জানান, দুপুরে প্রাইভেট কার নিয়ে মইনুল হাসান পরিবারসহ রাজশাহী যাচ্ছিলেন। পথে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক্টর চাকা ফেটে কারটিকে ধাক্কা দিলে হাসির মৃত্যু হয়; মইনুলের পা ভেঙে যায় ও তাঁদের মেয়ে আহত হয়। ধামইরহাট থানার ওসি রকিবুল ইসলাম জানান, বিহারীনগরে নিহত মোমিনুলের লাশ ও দুর্ঘটনাকবলিত মোটরসাইকেলটি উদ্ধার করা হয়েছে।

ময়মনসিংহ (আঞ্চলিক) : কিশোরগঞ্জে মোটরসাইকেল ও অটোরিকশার সংঘর্ষে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার দত্তপাড়া গ্রামের গৃহবধূ লতিফা আক্তার বুলবুল (৪৫) নিহত ও তাঁর স্বামী কাজী আব্দুল হক সেলিম আহত হয়েছেন।

শনিবার বিকেলে দুর্ঘটনায় আহত লতিফাকে ঢাকায় নেওয়ার পথে রাত ১১টায় তাঁর মৃত্যু হয়। একই দিন বিকেলে কিশোরগঞ্জের হোসেনপুরে ট্রাক্টরচাপায় মোটরসাইকেল আরোহী পুমদী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আরজুল ইসলাম আরজু (৪৫) নিহত হন। গতকাল তাঁদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

সূত্র জানায়, সেলিম স্ত্রী লতিফা আক্তারকে নিয়ে মোটরসাইকেলে করে কিশোরগঞ্জে আত্মীয়র বাসায় বেড়াতে যান। ফেরার পথে কিশোরগঞ্জ সদরের পাসপোর্ট অফিসের সামনে মোটরসাইকেলটির সঙ্গে উল্টো দিক থেকে আসা একটি অটোরিকশার সংঘর্ষ হয়।

এতে সেলিম ও লতিফা আহত হন। প্রত্যক্ষদর্শীরা তাঁদের কিশোরগঞ্জ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মারাত্মক আহত লতিফাকে ঢাকায় স্থানান্তর করেন। অন্যদিকে হোসেনপুরের পুমদী গ্রামের সুরুজ আলীর ছেলে আরজুল ইসলাম হোসেনপুর বাজার থেকে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। পথে কিশোরগঞ্জ-হোসেনপুর সড়কের নারায়ণডহর এলাকায় বালুবাহী ট্রাক্টর মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে গুরুতর আহত আরজুলকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে নিলে সেখানে তাঁর মৃত্যু হয়। হোসেনপুর থানার ওসি আবুল হোসেন জানান, পুলিশ ট্রাক্টরটিসহ চালককে আটক করেছে।

ফরিদপুর : মধুখালী উপজেলার বোয়ালিয়া এলাকার ঢাকা-খুলনা মহাসড়কে গতকাল সকালে একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়। এতে রায়হান শেখ (৩০) নামে এক ব্যক্তি নিহত ও তিনজন আহত হন। ফায়ার সার্ভিস আহতদের ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

ফরিদপুর ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন অফিসার মো. সাইফুজ্জামান জানান, যশোর থেকে ঢাকাগামী মাইক্রোবাসটি সকালে বোয়ালিয়ায় পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারান। মাইক্রোবাসটি সড়কের পাশের খাদে পড়ে যায়। করিমপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নিজামুল ইসলাম বলেন, নিহতের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

মণিরামপুর (যশোর) : মণিরামপুরে গতকাল মাছবাহী পিকআপ ভ্যানের চাকায় পিষ্ট হয়ে পথচারী জাবির আলী নিহত হয়েছেন। তিনি উপজেলার হুরগাতী গ্রামের আব্দুল গফুরের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে মণিরামপুর বাজার থেকে বাইসাইকেলযোগে জাবির যশোর-সাতক্ষীরা মহাসড়কের চালকিডাঙ্গা বাজারের হুরগাতী মোড় এলাকায় পৌঁছলে পেছন থেকে মাছবাহী একটি পিকআপ তাঁকে ধাক্কা দেয়। এতে তিনি পিকআপের চাকায় পিষ্ট হন। মণিরামপুর থানা পুলিশ পিকআপটি জব্দ করেছে।

ভালুকা (ময়মনসিংহ) : ভালুকায় একটি ট্রাক দুমড়েমুচড়ে গিয়ে চালক শহিদুল হক রঞ্জু মিয়া (৩৫) নিহত হয়েছেন। উপজেলার সিডস্টোর বাজার ফরেস্ট চেকপোস্টের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে রবিবার রাত আড়াইটার দিকে ঘটনাটি ঘটে। রঞ্জু মিয়া জামালপুর সদর উপজেলার মৃত সুরুজ মণ্ডলের ছেলে।

স্থানীয় সূত্র জানায়, পিলারবোঝাই ট্রাককে (যশোর-ট-১১-৪২৬৮) পেছন থেকে ধাক্কা দিয়ে সামনের অংশ দুমড়েমুচড়ে যায় কয়লাবোঝাই ট্রাকের (ঢাকা মেট্রো-ট-১৩-৪৭২৭)। ভালুকা ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে কয়লার ট্রাকচালকের লাশ উদ্ধার করে। ভরাডোবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আ. সালাম ঘটনাটি নিশ্চিত করেন।

জয়পুরহাট : জয়পুরহাট-বগুড়া মহাসড়কের কালাই উপজেলার পুনট সড়াইল এলাকায় গতকাল রবিবার পিকআপ ভ্যানের সঙ্গে ব্যাটারিচালিত ভ্যানের সংঘর্ষে দুজন নিহত ও দুজন আহত হন। নিহতরা হলেন উপজেলার ধাপশিকটা গ্রামের ওসনা আরা (৫০) ও আঁওড়া গ্রামের আজিজার রহমান (৪৫)। আহতরা হলেন আজিজারের স্ত্রী সালমা বেগম (৩৮) ও বগুড়ার শিবগঞ্জের ধারা গাঙ্গইট গ্রামের রাশেদা বেগম (৩০)।

কালাই থানার ওসি আব্দুল লতিফ খান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।


মন্তব্য