kalerkantho


ঝালকাঠি বাস মালিক সমিতির প্রতিবাদ সভা

ঝালকাঠি প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৮ ০০:০০



বরিশাল-পটুয়াখালী বাস ও মিনি বাস মালিক সমিতির বিরুদ্ধে ন্যায্য হিসসা না দেওয়া ও অযৌক্তিক হুমকির বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছে ঝালকাঠি বাস মালিক সমিতি। গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় জেলা বাস টার্মিনাল ভবনের একটি কক্ষে প্রতিবাদ সভা করে সমিতি কর্তৃপক্ষ। এতে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বাস ও মিনি বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ।

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, বরিশাল-পটুয়াখালী বাস ও মিনিবাস মালিক সমিতি ঝালকাঠির সড়ক ব্যবহার করে দীর্ঘদিন ধরে ১১১টি বাস চালিয়ে আসছে। অথচ ঝালকাঠি মালিক সমিতির বাস সমুদ্রসৈকত কুয়াকাটাসহ দক্ষিণাঞ্চলের সাতটি রুটে চলতে দেওয়া হচ্ছে না।

সড়কে ন্যায্য হিসসার দাবিতে গত ১৪ ফেব্রুয়ারি থেকে আন্দোলনে নামে ঝালকাঠি বাস মালিক সমিতি। তারা ঝালকাঠির সড়ক ব্যবহার করে বরিশাল মালিক সমিতির বাসগুলো সরাসরি খুলনা, যশোর, পিরোজপুর, বাগেরহাট ও ঝালকাঠিতে চলাচল বন্ধ করে দেয়। বরিশাল বাস মালিক সমিতি ঝালকাঠির সড়ক ব্যবহার করতে না পেরে দক্ষিণাঞ্চলের সব রুটে বাস চলাচল বন্ধের হুমকি দেয়।

এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে ঝালকাঠি বাস মালিক সমিতির নেতারা জানান, অযৌক্তিক দাবি ও সড়কে ন্যায্য হিসসা না দিয়ে বরিশাল বাস মালিক সমিতি হুমকি দিচ্ছে।

সভায় ঝালকাঠি পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার বলেন, ‘আমাদের ঝালকাঠি মালিক সমিতির ১০৪টি বাস রয়েছে। আমরা বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির কাছে সমুদ্রসৈকত কুয়াকাটাসহ দক্ষিণাঞ্চলের সাতটি রুটে মাত্র ৪৬টি ট্রিপ দাবি করেছিলাম; কিন্তু তারা রাজি হয়নি।’


মন্তব্য