kalerkantho


মুজিবনগর যাচ্ছেন ডজন মন্ত্রী-এমপি

মেহেরপুর প্রতিনিধি   

১৭ এপ্রিল, ২০১৮ ০০:০০



আজ ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনায় অংশ নিতে ডজনখানেক মন্ত্রী-সংসদ সদস্য (এমপি) মেহেরপুরে আসছেন। দিবসটি পালন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি নিয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় ও মেহেরপুর জেলা প্রশাসন। 

কর্মসূচির মধ্যে রয়েছে সূর্যোদয়ের সঙ্গে মুজিবনগর স্মৃতিসৌধ প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন; সকাল ৯টায় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, গার্ড অব অনার প্রদান ও কুচকাওয়াজ অনুষ্ঠান; ১০টায় আনসার ও ভিডিপির আয়োজনে ‘হে তারুণ্য, তুমি দাঁড়াও’ শীর্ষক উপস্থাপনা ও পৌনে ১১টায় মুজিবগনগর আম্রকাননের শেখ হাসিনা মঞ্চে আলোচনাসভা।

মুজিবনগর দিবস উদ্যাপন কমিটির আহ্বায়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন শিল্পমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল স্বপন এমপি, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র খায়রুজ্জামান লিটন। এ ছাড়া বেশ কয়েকজন মন্ত্রী ও এমপি, মেহেরপুরসহ আশপাশের জেলা আওয়ামী লীগ নেতারা উপস্থিত থাকবেন।

বিকেলে মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স প্রাঙ্গণে জাতীয় ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

 


মন্তব্য