kalerkantho


ময়মনসিংহ শিশু হাসপাতাল

বরাদ্দ আছে, জায়গা নেই

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ   

১২ জুলাই, ২০১৮ ০০:০০



ময়মনসিংহে একটি আধুনিক শিশু হাসপাতাল নির্মাণে ৩০ কোটি টাকা বরাদ্দ রয়েছে। কিন্তু জায়গার অভাবে হাসপাতালটি নির্মাণ করা যাচ্ছে না।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে ময়মনসিংহে একটি আধুনিক শিশু হাসপাতাল নির্মাণের জন্য বছরখানেক আগে ৩০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়। এটি নির্মাণের জন্য প্রশাসনিক অনুমোদনও রয়েছে। স্থান নির্ধারণ চূড়ান্ত হলেই দরপত্র আহ্বান করে এর নির্মাণকাজ শুরু হবে। কিন্তু জায়গা আর মিলছে না।

জানা গেছে, প্রকল্পটির বাস্তবায়নকারী সংস্থা গণপূর্ত বিভাগ। টাকা বরাদ্দের বিষয়টি নিশ্চিত হওয়ার পর গণপূর্ত বিভাগ জমির ব্যাপারে জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ শুরু করে। হাসপাতালটি তৈরি করতে অন্তত এক একর জমি প্রয়োজন। জেলা প্রশাসনও জমির সন্ধান শুরু করে। কিন্তু দুঃখজনক হলো, এক বছরেও জায়গার ব্যবস্থা হয়নি।

বর্তমানে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশু বিভাগে শিশুদের চিকিৎসা দেওয়া হয়। কিন্তু সেখানে রোগীর চাপ বেশি। এমনও আছে, একই বেডে তিনটি শিশু রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। সব কিছু মিলিয়ে ময়মনসিংহ বিভাগীয় শহরে এখন একটি আধুনিক শিশু হাসপাতাল নির্মাণ সময়ের দাবি।

জেলা সিভিল সার্জন ডা. এ কে এম আব্দুর রব বলেন, ‘আমরা হাসপাতালটি নির্মাণে আপ্রাণ চেষ্টা করছি। আশা করছি, দ্রুত সব সমস্যা সমাধান হয়ে যাবে।’ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস বলেন,  জায়গার সন্ধান করা হচ্ছে। তিনি আশা করছেন, খুব শিগগিরই তা পাওয়া যাবে।

 



মন্তব্য