kalerkantho


ককটেলসহ বিএনপির ১৬ নেতাকর্মী গ্রেপ্তার

দিনাজপুর প্রতিনিধি   

১২ জুলাই, ২০১৮ ০০:০০



দিনাজপুর শহরে এক বিএনপি নেতার বাড়িতে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করার সময় ককটেল, দেশীয় অস্ত্রসহ ১৬ জনকে আটকের কথা জানিয়েছে পুলিশ। তাদের মধ্যে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শহরের পাহাড়পুর এলাকার বখতিয়ার আহম্মেদ কোচি আছেন। এ ঘটনায় ৭০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গ্রেপ্তার ১৬ জনকে আদালতে চালান দিয়ে সাত দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

গ্রেপ্তার অন্যরা নবাবগঞ্জ উপজেলা বিএনপির কর্মী। তারা হলো মো. সাখাওয়াত হোসেন, ওয়াকিল উদ্দিন, আব্দুল নুর, আক্তারুজ্জামান, মো. জাকারিয়া, মো. আব্দুল্লাহ, দিদ্দিকুর রহমান, মো. ফারুক, মানিকুল ইসলাম, আব্দুল আলী বকুল, মাহফুজার রহমান, মামুনুর রশিদ, মো. নুরুজ্জামান, মো. ফারশিদুল ইসলাম ও খায়রুল ইসলাম।

জানা যায়, গত মঙ্গলবার দিবাগত রাতে কোতোয়ালি পুলিশ খবর পায়, বখতিয়ার আহম্মেদ কোচির পাহাড়পুরের বাড়িতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের প্রতিবাদে বিভিন্ন স্পর্শকাতর স্থানে আন্তর্ঘাতমূলক কর্মকাণ্ড করে দেশকে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি ও সরকারকে ক্ষমতাচ্যুত করার উদ্দেশ্যে বৈঠক চলছে। পরে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ওই ১৬ জনকে আটক করে। অন্যরা পালিয়ে যায়। পুলিশ ১৫টি ককটেল, একটি হাঁসুয়া, ১০টি রড, ১৬টি লাঠি ও একটি বড় ব্যাগ উদ্ধার করে।

দিনাজপুর কোতোয়ালি থানার ওসি মো. রেদওয়ানুর রহিম সত্যতা নিশ্চিত করেন।



মন্তব্য