kalerkantho


গান গাইবেন তাঁরা...

রংবেরং প্রতিবেদক   

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



গান গাইবেন তাঁরা...

দীর্ঘ ক্যারিয়ারে অনেক শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন আলী হোসেন, আলম খান, শেখ সাদী খান ও আলাউদ্দিন আলী। এই চার সুরকারকে এবার দেখা যাবে গায়কের ভূমিকায়।

২৯ সেপ্টেম্বর সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে গান করার জন্য মঞ্চে উঠবেন তাঁরা। অনুষ্ঠানের পরিচালক ইজাজ খান স্বপন বলেন, ‘নিজেদের সুর করা একটি করে জনপ্রিয় গান গেয়ে শোনাবেন চার সুরকার। তাঁদের প্রতি সম্মান জানাতেই আমাদের এ উদ্যোগ। ’ আলম খান বলেন, ‘পরিকল্পনাটি আমার ভালো লেগেছে। তবে জীবনে কখনো মঞ্চে গান করিনি। আমাদের মধ্যে আলী হোসেন ও আলাউদ্দিন আলী সুরে গায়। আমার আর শেখ সাদী খানের গানের গলা অত ভালো না। তার ওপর কয়েক দিন ধরে আমার গলাটা বসা। দেখা যাক কী হয়।

শেখ সাদী খান বলেন, ‘সুর করার সময় গানগুলোতে সুরকারই আগে কণ্ঠ দেন। কিন্তু আমার মতো অনেকেরই গানের গলা ভালো না। তাই সুর নিয়েই পড়ে থাকতে হয়। উপস্থিত দর্শক-শ্রোতাদের চমক দিতেই পরিকল্পনাটি করা হয়েছে। আশা করি উপভোগ্যই হবে। ’

এবারের মিউজিক অ্যাওয়ার্ডে আজীবন সম্মাননা জানানো হবে মো. খুরশীদ আলমকে। আর বিশেষ সম্মাননা পাবেন শাম্মী আখতার। থাকছে আরো বিভিন্ন পরিবেশনা। উপস্থাপনায় ফারজানা ব্রাউনিয়া।


মন্তব্য