kalerkantho

চলচ্চিত্র

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

বাংলার বউ : অভিনয়ে মৌসুমী, ফেরদৌস, এ টি এম শামসুজ্জামান। পরিচালক এ কে সোহেল।

দুপুর ১২টা ৩৫ মিনিট, আরটিভি।

 

গল্পসূত্র : দাদার আদরের নাতি কাজল। পাশের গ্রামের কমলাকে ভালোবাসে। দাদাও রাজি। কিন্তু যৌতুক ছাড়া ছেলের বিয়ে দেবে না কাজলের মা। কমলার বাবাকে গোপনে ৫০ হাজার টাকা দিয়ে রাখে কাজলের দাদা, যেন বিয়েতে সে যৌতুক দিতে পারে। বউ হয়ে কাজলের  ঘরে আসে কমলা। তার ওপর শুরু হয় অমানুষিক নির্যাতন।

 

ফ্যামিলি অ্যালবাম : অভিনয়ে পাওলি দাম, রিয়া সেন।

পরিচালক মৈনাক ভৌমিক। সকাল ১০টা ৩০ মিনিট, জি বাংলা সিনেমা।

 

গল্পসূত্র : আর পাঁচটা সাধারণ বাঙালি মধ্যবিত্ত পরিবারের মতোই মৈত্রেয়ীদের পরিবার। মেয়ের বিয়ের চিন্তায় সারাক্ষণ ব্যতিব্যস্ত মৈত্রেয়ীর  মা-বাবা। কিন্তু তারা জানে না, আত্রিকা নামে তাদের মেয়ের একটি মেয়ে বন্ধু আছে। দুজনই এক্সপেরিমেন্ট করতে চায় তাদের জীবন নিয়ে। দুই তরুণীর মধ্যে ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে।

 

জাঙ্গল—দ্য ব্যাটেলগ্রাউন্ড : অভিনয়ে পশুপতি, সিনগামপুলি, কবীর বেদি। পরিচালক বসন্তবালান। দুপুর ১২টা ২১ মিনিট, জি সিনেমা।

 

গল্পসূত্র : সময়কাল আঠারো শতক। একদল লুটেরা ধনীদের কাছ থেকে সম্পদ লুট করে নিজেদের গোত্রের ভরণ-পোষণ জোগাড় করে। এক অভিযানে সাহসী তরুণ ভারুপলির সঙ্গে পরিচয় হয় এই দলের নেতা কমবোধির। ভারুপলিকে নিজের দলে নিয়ে নেয় সে। কিন্তু ভারুপলির আছে এক অতীত। এক খুনের পেছনের রহস্য খুঁজতে থাকে সে।

 

গ্রিন ল্যান্টার্ন : অভিনয়ে রায়ান রেনল্ডস, মার্ক স্ট্রং, টিম রবিনস। পরিচালক মার্টিন ক্যাম্পবেল। বিকেল ৩টা ৪৮ মিনিট, এইচবিও।

গল্পসূত্র : বিশ্বজগতের শান্তি আর ন্যায়বিচার বজায় রাখতে কাজ করে গ্রিন ল্যান্টার্ন করপোরেশনের সদস্যরা। কাজের সুবিধার্থে তারা গোটা বিশ্বব্রহ্মাণ্ডকে ৩৬০০ সেক্টরে ভাগ করে। প্রতিটি সেক্টরের দায়িত্বে একজন গ্রিন ল্যান্টার্ন। প্রত্যেকেই হাতে পরে একটি সবুজ শক্তিবিশিষ্ট আংটি, যা তাদের দেয় বিশেষ ধরনের সুপারপাওয়ার। ঘটনাক্রমে এমন এক আংটির মালিক হয় পৃথিবীর বাসিন্দা হ্যাল জর্ডান।


মন্তব্য