kalerkantho

চলচ্চিত্র

১৫ নভেম্বর, ২০১৭ ০০:০০



চলচ্চিত্র

আমার প্রাণের প্রিয়া : অভিনয়ে শাকিব খান, বিদ্যা সিনহা মিম, মিশা সওদাগর। পরিচালক জাকির হোসেন রাজু।

দুপুর ২টা ১০ মিনিট, আরটিভি।

গল্পসূত্র : ধনীর দুলাল প্রেম। সবাই তাকে লাভগুরু বলে ডাকে। প্রেমিক-প্রেমিকাদের বিভিন্ন সমস্যা সমাধান করাই তার কাজ। অথচ নিজের কোনো প্রেমিকা নেই। হঠাৎ প্রিয়ার প্রেমে পড়ে সে। কিন্তু প্রিয়া তাকে পাত্তা দেয় না। প্রিয়াকে পাওয়ার জন্য উঠেপড়ে লাগে প্রেম।

 

কোরাস : অভিনয়ে উৎপল দত্ত, রবি ঘোষ।

পরিচালক মৃণাল সেন। দুপুর ১২টা, ডিডি বাংলা।

গল্পসূত্র : ছোট্ট একটা কম্পানিতে ১০০টি শূন্য পদের বিপরীতে আবেদন করে ৩০ হাজারেরও বেশি। আবেদনকারীদের বেশির ভাগই দরিদ্র, কাজের খোঁজে আছে অনেক দিন ধরেই। এই সব শ্রমিক-কৃষকের বিক্ষুব্ধ মনোভাবের মধ্য নিয়ে রূপকভাবে বিদ্যমান সমাজ-রাষ্ট্রকাঠামোর ব্যর্থতা তুলে ধরা হয়েছে।

 

টিউবলাইট : অভিনয়ে সালমান খান, সোহেল খান। পরিচালক কবির খান। দুপুর ২টা ৩৫ মিনিট, স্টার গোল্ড।

গল্পসূত্র : উত্তর ভারতের ছোট্ট এক শহরে থাকে লক্ষ্মণ ও তার ছোট ভাই ভরত। লক্ষ্মণ বোকাসোকা, চারপাশের দুনিয়া দেখে নিজের মতো করে। সব ঝুটঝামেলা থেকে তাকে রক্ষা করে ভরত। ১৯৬২ সালে চীন-ভারত যুদ্ধ শুরু হলে তাতে অংশ নেয় ভরত। কিন্তু পরে তার কোনো খোঁজ পাওয়া যায় না। ভাইয়ের খোঁজে বের হয় বোকাসোকা লক্ষ্মণ।

 

দ্য ডিপার্টেড : অভিনয়ে লিওনার্দো ডিকাপ্রিও, ম্যাট ডেমন। পরিচালক মার্টিন স্করসেজি। সকাল ১১টা ২০ মিনিট, এইচবিও।

গল্পসূত্র : দক্ষিণ বোস্টনের পুলিশ আর অপরাধীদের মধ্যে যুদ্ধ চলছে। অপরাধীদের আগাম তথ্য পেতে পরিচয় গোপন করে তাদের দলে যোগ দেয় বিলি। ঠিক একইভাবে অপরাধচক্রের সদস্য কলিনও পুলিশের দলে ভিড়ে যায় খবর সংগ্রহ করতে। একসময় দুই দলই বুঝতে পারে তাদের দলে গুপ্তচরের উপস্থিতি!


মন্তব্য