kalerkantho


ভেঙ্কটেশের নতুন ২৫ ছবি আছেন শাকিবও

রংবেরং ডেস্ক   

১৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ভেঙ্কটেশের নতুন ২৫ ছবি আছেন শাকিবও

শ্রী ভেঙ্কটেশ প্রযোজিত শাকিবের ছবির ফার্স্ট লুক

নতুন ২৫ ছবির ঘোষণা দিল কলকাতার প্রভাবশালী প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। এক সংবাদ সম্মেলনে এসব ছবির পরিচালক, অভিনেতা, অভিনেত্রীসহ বিস্তারিত জানানো হয়। নতুন এসব ছবির পরিচালকদের মধ্যে আছেন অপর্ণা সেন, সন্দীপ রায়, অঞ্জন দত্ত, সৃজিত মুখোপাধ্যায়, অরিন্দম শীল, মৈনাক ভৌমিক, বিরসা দাশগুপ্ত প্রমুখ। ছবিগুলোর মধ্যে আছে রাজীব বিশ্বাসের পরিচালনায় শাকিব খান, নুসরাত জাহানের নাম ঠিক না হওয়া ছবিও। শনিবার রাতে প্রকাশ পেয়েছে ছবির ফার্স্ট লুক।

অন্য উল্লেখযোগ্য ছবির মধ্যে আছে ‘ঘরে ও বাইরে’। রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা অবলম্বনে ছবিটি করবেন অপর্ণা সেন। ছবির পাত্র-পাত্রী এখনো ঠিক হয়নি, কাজ শুরু হবে এপ্রিলে।

এ ছাড়া প্রথমবারের মতো পর্দায় আসবেন প্রফেসর শঙ্কু। সিরিজের প্রথম ছবি ‘প্রফেসর শঙ্কু ও এল ডোরেডো’তে শঙ্কু হবেন ধৃতিমান চ্যাটার্জি। আছে নতুন ‘ফেলুদা’ ছবিও। পরিচালক এখনো নতুন ফেলুদা খুঁজে না পেলেও ঠিক হয়েছে, ছবি হবে ‘ছিন্নমস্তার অভিশাপ’ অবলম্বনে। এ ছাড়া ‘জঙ্গলের মধ্যে একটি হোটেল’ অবলম্বনে আসবে ‘কাকাবাবু’ সিরিজের নতুন ছবি, ‘আমাজন অভিযান’-এর পর কমলেশ্বর মুখোপাধ্যায় আসবেন শঙ্করের তৃতীয় ছবি নিয়ে। তবে তালিকায় ব্যতিক্রমী ছবি আছে বেশ কয়েকটি। এর মধ্যে লীলা মজুমদারের ‘টং লিং’ অবলম্বনে নতুন ছবি আর ‘সিরাজউদ্দৌলা’ নিয়ে ছবি কৌতূহল তৈরি করেছে। দুটি ছবিই পরিচালনার কথা রাজ চক্রবর্তীর। এ ছাড়া আলোচনা হচ্ছে দেবালয় ভট্টাচার্যের ‘বিদায় ব্যোমকেশ’ নিয়েও, যে ছবিতে দেখা যাবে বৃদ্ধ ব্যোমকেশকে। এই ২৫ ছবির বেশির ভাগই ২০১৮ ও ২০১৯ সালে মুক্তি পাবে। কয়েকটি মুক্তি পাবে ২০২০ সালে।


মন্তব্য